লর্ডসে এই প্রথম খেলতে নেমেই জয় পেল এই দেশটা

নেপাল ক্রিকেটে মাইলফলক। এই প্রথম ঐতিহাসিক লর্ডসে খেলার সুযোগ পেল নেপাল। আর অভিষেক ম্যাচেই স্মরণীয় জয় পেল ভারতের প্রতিবেশী ছোট্ট এই দেশ। ব্রিটেন, নেপালের ২০০ বছরের সম্পর্ককে পালন করতে লর্ডসে এই প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। ম্যাচে খেলতে নেমেছিল এমসিসি একাদশ ও নেপাল। দেশের ক্রিকেটের এই স্মরণীয় ম্যাচ দেখতে লর্ডসে ভিড় জমিয়েছিল হাজার পাঁচেক নেপালি দর্শক। তাদের চিত্‍কারে সরগরম হয়ে উঠেছিল লর্ডস। ক দিন আগেই এই লর্ডসেই স্মরণীয় জয় পায় পাকিস্তান। সেই মানের জয় না পেলেও নেপালের ক্রিকেটার-দর্শকদের সেলিব্রেশনে ফের উঠল এশিয় ক্রিকেটের পতাকা।

Updated By: Jul 20, 2016, 11:17 AM IST
লর্ডসে এই প্রথম খেলতে নেমেই জয় পেল এই দেশটা

ওয়েব ডেস্ক: নেপাল ক্রিকেটে মাইলফলক। এই প্রথম ঐতিহাসিক লর্ডসে খেলার সুযোগ পেল নেপাল। আর অভিষেক ম্যাচেই স্মরণীয় জয় পেল ভারতের প্রতিবেশী ছোট্ট এই দেশ। ব্রিটেন, নেপালের ২০০ বছরের সম্পর্ককে পালন করতে লর্ডসে এই প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিল। ম্যাচে খেলতে নেমেছিল এমসিসি একাদশ ও নেপাল। দেশের ক্রিকেটের এই স্মরণীয় ম্যাচ দেখতে লর্ডসে ভিড় জমিয়েছিল হাজার পাঁচেক নেপালি দর্শক। তাদের চিত্‍কারে সরগরম হয়ে উঠেছিল লর্ডস। ক দিন আগেই এই লর্ডসেই স্মরণীয় জয় পায় পাকিস্তান। সেই মানের জয় না পেলেও নেপালের ক্রিকেটার-দর্শকদের সেলিব্রেশনে ফের উঠল এশিয় ক্রিকেটের পতাকা।

পড়ুন- ১৭৫ ওভার টানা ব্যাট করে যাওয়ার রেকর্ড!

প্রথমে ব্যাট করে ৫০ ওভারে নেপাল করে ২১৮ রান। জবাবে এমসিসি একাদশের ইনিংস শেষ হয়ে যায় ১৭৬ রানে। জয়ের পর দর্শকদের ধন্যবাদ জানান নেপালের ক্রিকেটাররা।

পড়ুন-আত্মবিশ্বাস বাড়াতে বিরাট, শিখররা গেলেন কার সঙ্গে দেখা করতে!

গত বছর ভয়াবহ ভূমিকম্পের পর তছনছ হয়ে গিয়েছে নেপাল। সেখানকার ক্রিকেট পরিকাঠামোর বেশ ক্ষতি হয়েছে। এখনও বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও আইসিসি-র দ্বিতীয় সারির ক্রিকেটে বেশ ভাল ক্রিকেট খেলছে নেপাল। ফুটবলকে পিছনে ফেলে ক্রিকেট বেশ জনপ্রিয় হয়ে উঠছে নেপালে। বাইশ গজের খেলা নিয়ে এখন বুঁদ নেপাল।