Team India: বার্বাডোজে স্যর সোবার্সের ক্লাসে বিরাটরা! মন ছুঁয়ে নেওয়া ভিডিয়ো নিমেষে ভাইরাল

Indian Players Meet Sir Garfield Sobers In Barbados:  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ফরম্যাটের সিরিজ খেলতে, তাদের দেশেই সফররত টিম ইন্ডিয়া। প্রথম টেস্ট শুরু হতে এখনও বেশ কিছুটা সময় রয়েছে হাতে। তার আগে কিংবদন্তি স্যর গ্যারি সোবার্সের সঙ্গে দেখা হল টিম ইন্ডিয়ার।  

Updated By: Jul 5, 2023, 02:31 PM IST
Team India: বার্বাডোজে স্যর সোবার্সের ক্লাসে বিরাটরা! মন ছুঁয়ে নেওয়া ভিডিয়ো নিমেষে ভাইরাল
বিরাট-গিলদের সঙ্গে কিংবদন্তি ক্যারিবিয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালের (WTC Final 2023) পর বেশ কিছুটা সময় কেটে গিয়েছে। ভারতীয় দলের নিয়মিত সদস্যরা, ছোট্ট ব্রেকে বিদেশে ছুটি কাটিয়ে ফের জড়ো হয়েছে মাঠে। টিম ইন্ডিয়া এখন ওয়েস্ট ইন্ডিজে (India's tour of West Indies 2023)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। ফের লড়াই শুরু অধরা টেস্ট মেসের জন্য।

আরও পড়ুন: Ajit Agarkar: বিরাট-রোহিতদের ভাগ্য নির্ধারণ এবার আগারকরের হাতে, নির্বাচক প্রধান হলেন প্রাক্তন অলরাউন্ডার

১২ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। তার আগে জোড়া প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। আপাতত ওয়েস্ট ইন্ডিজে ফুরফুরে মেজাজে রয়েছেন বিরাট-রোহিতরা। অল্প বিস্তর অনুশীলনের সঙ্গেই বিচ ভলিবলে মেতেছেন তাঁরা। আর এর মধ্যেই ভারতীয় দলের সঙ্গে দেখা করতে এসেছিলেন কিংবদন্তি ক্যারিবিয়ান স্য়র গারফিল্ড সোবার্স। ভারতীয় দলের সদস্যদের সঙ্গে সোবার্স বেশ কিছুক্ষণ গল্প করেন। সেই ভিডিয়ো বিসিসিআিই শেয়ার করেছে। সর্বকালের শ্রেষ্ঠ ব্যাটারদের মধ্যেই আসে সোবার্সের নাম। পাঁচের দশক থেকে সাতের দশক পর্যন্ত তিনি মাতিয়েছেন বাইশ গজ। জীবনে একটি মাত্র একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা সোবার্সের কেরিয়ার বলতে টেস্ট ফরম্যাটই। ৯৩টি টেস্টে সোবার্সের রয়েছে ৮০৩২ রান। ২৬টি সেঞ্চুরি ৩০টি অর্ধ-শতরান করেছেন তিনি। সোবার্সকে পেয়ে স্বভাবতই খুশি হয়েছে টিম ইন্ডিয়ার সদস্যরা। তা তাঁদের চোখেমুখেই ফুটে উঠেছিল।

 ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

আরও পড়ুন: Virat Kohli, Rohit Sharma: লারা-রিচার্ডসের দেশে কীভাবে সময় কাটাচ্ছে রোহিত-বিরাটের টিম ইন্ডিয়া? দেখুন ভাইরাল ভিডিয়ো

(ভারতীয় সময়ে টেস্ট ম্য়াচ শুরু সন্ধে ৭টা ৩০ মিনিট থেকে, ওয়ানডে শুরু সন্ধে ৭টা থেকে ও টি-২০ ম্যাচ শুরু হবে রাত আটটা থেকে)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.