বাংলার ঋদ্ধিমানকে নিয়ে ছেলেখেলা চলছে, বিস্ফোরক প্রাক্তন নির্বাচক প্রধান

ঋদ্ধিকে কেন খেলানো হচ্ছে না, এই প্রশ্নের উত্তর খুঁজছেন তিনি। 

Updated By: Mar 4, 2020, 05:56 PM IST
বাংলার ঋদ্ধিমানকে নিয়ে ছেলেখেলা চলছে, বিস্ফোরক প্রাক্তন নির্বাচক প্রধান

নিজস্ব প্রতিবেদন : ''আপনারা ঋষভ পন্থকে প্রোমোট করছেন। ভাল কথা। কিন্তু পাশাপাশি বাংলার ঋদ্ধিমান সাহাকে নিয়ে ছেলেখেলা করছেন। এটাও মনে রাখবেন।'' ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান ও নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান সন্দীপ পাতিল এমনই বিস্ফোরক বক্তব্য রাখলেন ভারতীয় দলের থিঙ্কট্যাঙ্ক-এর বিরুদ্ধে। টিম ম্যানেজমেন্ট-এর একাধিক সিদ্ধান্তে বিরক্ত সন্দীপ পাতিল। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে পন্থকে খেলানো নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন নির্বাচক প্রধান। ঋদ্ধিকে কেন খেলানো হচ্ছে না, এই প্রশ্নের উত্তর খুঁজছেন তিনি। 

সন্দীপ এদিন বলেন, ''উইকেটকিপার হিসাবে ঋদ্ধিমান সাহা সব সময় আমার প্রথম পছন্দ। কারণ, উইকেটের পিছনে অভিজ্ঞ একজনকে দরকার হয়। আর ঋদ্ধির অভিজ্ঞতা দলের কাজে লেগেছে আগেও। ব্যাটসম্যান হিসাবেও ঋদ্ধি একাধিকবার দলকে অসময়ে ভরসা জুগিয়েছে। তা হলে এভাবে ওর আত্মবিশ্বাস ভেঙে দেওয়ার মানে কী! সাহা যেবার ওয়েস্ট ইন্ডিজে সেঞ্চুরি করেছিল আমি তখন মাঠে ছিলাম। ও কী করতে পারে আমি ভাল মতো জানি।'' প্রসঙ্গত, ২০৬-র অগাস্টে সেন্ট লুসিয়াতে ঋদ্ধি ও অশ্বিনের সেঞ্চুরির উপর ভর করে ভারত ৩৫৩ রান তুলেছিল। সেই টেস্ট ভারত জিতেছিল ২৩৭ রানে।

আরও পড়ুন-  শান্তির খোঁজে গঙ্গায় ডুব জন্টি রোডসের! বললেন, শুদ্ধ হল মন-প্রাণ

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ঋদ্ধিমান সাহাকে দলে না নেওয়ার জন্য ক্যাপ্টেন কোহলিকেও প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, দলে সুযোগ পেতে ঋদ্ধিকে আর কী করতে হবে! যদিও কেন পন্থকে নেওয়া হয়েছে তার ব্যাখ্যা দিয়েছিলেন কোহলি। কিন্তু তাতে চিড়ে ভেজেনি। 

 

.