India's full schedule at T20 World Cup 2022: কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধে ভারতের সম্পূর্ণ সূচি

বেজে গেল বিশ্বযুদ্ধের দামামা। ঘোষণা হয়ে গেল দিনক্ষণ।

Updated By: Jan 21, 2022, 02:56 PM IST
India's full schedule at T20 World Cup 2022: কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধে ভারতের সম্পূর্ণ সূচি
India's full schedule at T20 World Cup 2022

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র কয়েক মাস। ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে যাচ্ছে আইসিসি টি-২০ বিশ্বকাপ ( ICC Men’s T20 World Cup 2022) । ২৩ নভেম্বর পর্যন্ত ক্রিকেটের শো-পিস ইভেন্ট চলবে অস্ট্রেলিয়া। শুক্রবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা গ্রুপ বিন্যাস করেই কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের সূচি ঘোষণা করে দিয়েছে।

এই প্রথমবার গতবারের চ্যাম্পিয়ন দেশের মাটিতেই হচ্ছে টি-২০ বিশ্বকাপ। ১৬টি দেশের মধ্যে লড়াই হবে। টুর্নামেন্ট দেখবে ৪৫টি ম্যাচ। মোট সাতটি ভেন্যুতে খেলা হবে। মেলবোর্ন (Melbourne), সিডনি (Sydney), ব্রিসবেন (Brisbane), অ্যাডিলেড (Adelaide), জিলং (Geelong), হোবার্ট (Hobart) এবং পার্থে (Perth) হবে ম্যাচ। 

আরও পড়ুন: T20 World Cup 2022: আবার বিশ্বমঞ্চে India-Pakistan দ্বৈরথ, ২৩ অক্টোবর MCG-তে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি দুই দেশ

২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধেই ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে। গ্রুপ-বি'তে রয়েছে ভারত (India), পাকিস্তান (Pakistan), দক্ষিণ আফ্রিকা (South Africa) ও বাংলাদেশ (Bangladesh)। এছাড়াও গ্রুপ বি-এর বিজয়ী এবং প্রথম রাউন্ড থেকে গ্রুপ এ-তে রানার আপ হওয়া দল যোগ দেবে তাদের সঙ্গে। এবার দেখে নেওয়া যাক সুপার বারোতে ভারতের কবে কবে আর কার বিরুদ্ধে ম্যাচ রয়েছে। ক্যালেন্ডারে এখনই দিনগুলো মার্ক করে নিতে বলছে বিসিসিআই

কুড়ি-কুড়ির বিশ্বযুদ্ধে ভারতের সম্পূর্ণ সূচি:

ভারত বনাম পাকিস্তান: ২৩ অক্টোবর (রবিবার), মেলবোর্ন
ভারত বনাম গ্রুপ এ রানার্স: ২৭ অক্টোবর (বুধবার), সিডনি
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: ৩০ অক্টোবর (রবিবার), পার্থ
ভারত বনাম বাংলাদেশ: ২ নভেম্বর (বুধবার), অ্যাডিলেড
ভারত বনাম গ্রুপ বি বিজয়ী: ৬ নভেম্বর (রবিবার), মেলবোর্ন 
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.