ধোনিদের মৌনতায় বিরক্ত মিডিয়া, ভারত বধে আত্মবিশ্বাসী প্রোটিয়ারা

 ম্যাচের আগে, পরে বাধ্যতামূলক সাংবাদিক সম্মেলনে ছাড়া আর কোনও কথাই ধোনি বা ভারতীয় দলের কোনও ক্রিকেটাররা বলেননি।

Updated By: Feb 19, 2015, 08:57 PM IST
ধোনিদের মৌনতায় বিরক্ত মিডিয়া, ভারত বধে আত্মবিশ্বাসী প্রোটিয়ারা

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের মাঝে একেবারে মৌন হয়ে রয়েছেন মহেন্দ্র সিং ধোনিরা। বিশ্বকাপে খেলা বাকি দেশগুলির খেলোয়াড় যখন খোলামেলা মতামত দিচ্ছেন, সাক্ষাত্‍কার দিচ্ছেন, সেখানে একেবারে চুপ করে গিয়েছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ায় রেকর্ড সংখ্যাক সাংবাদিক বিশ্বকাপ কভার করতে গিয়েছেন, কিন্তু ভারতীয় শিবির থেকে কোনও খবরই তারা দিতে পাচ্ছেন না। ম্যাচের আগে, পরে বাধ্যতামূলক সাংবাদিক সম্মেলনে ছাড়া আর কোনও কথাই ধোনি বা ভারতীয় দলের কোনও ক্রিকেটাররা বলেননি।

মনে করা হচ্ছে ধোনি- ফ্লেচার পরিকল্পনামাফিক এমন কাজ করছেন। যাতে মুখ খুলে কোনওরকম বিতর্কের মুখে পড়তে না হয়। যদিও মুখ না খুলেও ইতিমধ্যেই ফ্লেচারকে টিম মিটিংয়ে না রাখা নিয়ে বিতর্কে হয়েছে। তবে মিডিয়া পুরো ঘটনায় বেশ বিরক্ত। এভাবে মুখে কুলুপ আটায় তা দলের পক্ষে ক্ষতিকারক হতে পারে বলে কারও কারও মত। এদিকে ভারতীয় দল আজ অনুশীলন করে। নতুন হেয়ারস্টাইলে দেখা যায় শিখর ধাওয়ানকে।

অন্যদিকে, রবিবারের ম্যাচের জন্য প্রস্তুত দক্ষিণ আফ্রিকা। জিম্বাবোয়ের বিরুদ্ধে রেকর্ড রানের পার্টনারশিপ করে জয়ের পর আত্মবিশ্বাসের চূড়ায় দক্ষিণ আফ্রিকা। রবিবার ভারতের বিরুদ্ধে মাঠে নামতে তাঁরা পুরোপুরিভাবে প্রস্তুত বলে দাবি জেপি ডুমিনির। বিশ্বকাপে পরিসংখ্যান দিক দিয়েও এগিয়ে প্রোটিয়াসরা। এখন পর্যন্ত তিনবারের সাক্ষাতে প্রত্যেকবারই ভারতকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ জিততে অবশ্য বেশ বেগ পেতে হয়েছিল ডিভিলিয়ার্সদের। তিরাশি রানে এক সময় চার উইকেট পড়ে গিয়েছিল দলের। তবে ভারতের বিরুদ্ধে সেই ভুলগুলি যাতে না হয় সেদিকে বাড়তি নজর দিতে হবে বলে বক্তব্য ডুমিনির। বিশ্বকাপে চোকার্স তকমা মুছে ফেলতে চান বলে জানিয়েছেন তিনি।