INDvsNZ: রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে Rohit-Rahul রাজত্বের সূচনা হল

 তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিতের ভারত।

Updated By: Nov 17, 2021, 11:05 PM IST
INDvsNZ: রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে Rohit-Rahul রাজত্বের সূচনা হল

নিজস্ব প্রতিবেদন: মাত্র ১৭ দিনে ছবিটা বদলে গেল! গত ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর একাধিক ভুলের খেসারত দিয়েছিল ভারত। ৭ উইকেটে ১১০ রানে আটকে গিয়ে ৮ উইকেটে ম্যাচ হেরেছিল তারকাখচিত দল। কেন উইলিয়ামসনদের কাছে সেই ম্যাচ হারের জন্য টি-টিয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয়েছিল কোহলির ভারতকে। 

ঘরে ফিরতেই ভারত আবার 'বাঘ'। টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স দলকে ঘরের মাঠে পেয়েও অবশ্য অনায়াসে জয় আসেনি। বরং সহজ ম্যাচ কঠিন ভাবে পাঁচ উইকেটে জিতল টিম ইন্ডিয়া। ফলে জয় দিয়েই রাজপাঠ শুরু করলেন রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়। রোহিতের টস ভাগ্য অবশ্য কোহলির মতো মন্দ নয়। তিনি টসে জিতেই কিউইদের ব্যাট করতে পাঠিয়ে দিলেন। মার্টিন গাপ্টিলের ৪২ বলে ৭০ ও মার্ক চ্যাপম্যানের ৫০ বলে ৬৩ ছাড়া আর বড় রান নেই। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রানে আটকে যায় নিউজিল্যান্ড। 

আরও পড়ুন: INDvsNZ: দলের স্বার্থে সব জায়গায় ব্যাট করতে রাজি Venkatesh Iyer

কোহলি সেদিন ভুবনেশ্বর কুমার ও রবিচন্দ্রন অশ্বিনকে ব্রাত্য করে রেখেছিলেন। এই দুই অভিজ্ঞ বোলারই যে এ দিন কিউইদের ব্যাটিংয়ে বারবার আঘাত হানলেন। অশ্বিন ২৩ রানে ২ ও ভুবি ২৪ রানে ২ উইকেট নিলেন। প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়ক কোহলি তাঁর দুই সতীর্থের স্পেল দেখেছেন কিনা জানা নেই। তবে দুজনের বোলিংয়ে যে ছাইচাপা আগুন ছিল সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না।  জবাবে ব্যাট করতে নেমে প্রথম উইকেটে ৫০ রান তোলে ভারত। কেএল রাহুল ১৫ রানে ফিরলেও, সূর্য কুমার যাদবকে নিয়ে ইনিংস গড়তে শুরু করেন রোহিত। কিন্তু দ্বিতীয় উইকেটে ৫৯ রান যোগ হতেই, ব্যক্তিগত ৩৬ বলে ৪৮ রানে আউট হন রোহিত। ভারত তখন ১০৯ রানে ২ উইকেট। 

 

সূর্য ৪০ বলে ৬২ করলেও, মোক্ষম সময় উইকেট ছুড়ে আসার বদভ্যাস গেল না। সেই শ্রীলঙ্কা সফর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এই ম্যাচেও দেখা গেল। ট্রেন্ট বোল্টকে সুইপ মারতে গিয়ে বোল্ড হলেন। দলকে ফেললেন চাপের মুখে। চোট সরিয়ে আসা শ্রেয়স আইয়ার যেন বড় শট মারতেই ভুলে গিয়েছেন। অভিষেক ঘটানো ভেঙ্কটেশ আইয়ার চার মেরে আশা জাগালেও পারলেন না। তিনিও ফিরলেন। তবে ১৯.৪ ওভারে ড্যারেল মিচেলকে মিড অফের উপর চার মেরে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন ঋষভ পন্থ। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিতের ভারত।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)