INDvsNZ: কতজন স্পিনার নিয়ে ভারত সফরে আসছে Kane Williamson-এর দল?

ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম ছাড়াই ভারতে আসছে কেন উইলিয়ামসনের দল। 

Updated By: Nov 5, 2021, 05:12 PM IST
INDvsNZ: কতজন স্পিনার নিয়ে ভারত সফরে আসছে Kane Williamson-এর দল?
ভারত সফরের আগে আত্মবিশ্বাসী বিশ্ব টেস্ট ফাইনাল জয়ী নিউজিল্যান্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কঠিন ভারত সফরে আসার আগে পরিকল্পনা সেরে নিয়েছে নিউজিল্যান্ড (New Zealand)। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) শেষ হলেই ভারত সফরে দুটি টেস্ট খেলতে আসছে কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। ঘূর্ণি পিচে টেস্ট সিরিজ খেলার জন্য ১৫ সদস্যের দলে পাঁচজন স্পিনার বোঝাই করে নিয়ে আসছে বিশ্ব টেস্ট ফাইনাল জয়ী দল। তবে ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোমের মতো তারকা প্লেয়ারকে ছাড়াই দল পাঠানো হচ্ছে ভারত সফরে। ১৫ সদস্যের দলে দুই জন মুখ্য স্পিনার হলেন আজাজ পটেল ও মিচেল স্যান্টনার।

দল ঘোষণা হওয়ার পর কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, "ভারতের বিরুদ্ধে নিজদের দেশে টেস্ট সিরিজ জেতার পর বিশ্ব টেস্ট ফাইনালও জিতেছিলাম। তবে ভারতে গিয়ে ওদের হারানো কিন্তু বেশ কঠিন। বিগত কয়েক বছর ভারতে গিয়ে খেলার জন্য সেটা বেশ ভালভাবে জানি। তাছাড়া টেস্ট হল সবচেয়ে কঠিন মঞ্চ। তাই বারবারের মতো আমি আসন্ন সিরিজ খেলার জন্য মুখিয়ে আছি। এবং সেই মতো দল নিয়ে ভারতে আসছি।"  

আরও পড়ুন: WT20: দুর্বল স্কটল্যান্ডকে ওড়াতে Ravichandran Ashwin-এর সঙ্গে জুড়তে পারেন Varun Chakravarthy

 

এ দিকে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড কিন্তু বোল্ট ও গ্র্যান্ডহোমের সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। তিনি বলেন, "ট্রেন্ট এই বছর ইতিমধ্যেই ৬০ দিন নিভৃতবাসে কাটিয়েছে। কলিন সম্প্রতি পাকিস্তান থেকে বাড়ি ফিরেছে। তাই ভবিষ্যতের দিকে তাকিয়ে দুই ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হল। 

 

চলতি বছরেই টেস্ট ফাইনালে বিরাট কোহলির দলকে উড়িয়ে দিয়েছিল কিউইরা। এছাড়া ২০১৯ সালের বিশ্বকাপ সেমিফাইনালেও ভারতকে হারিয়েছিল কেন উইলিয়ামসনের দল। এছাড়া গত বছর গোড়ার দিকে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছিল নিউজিল্যান্ড। এর সঙ্গে যোগ হয়েছে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে ৮ উইকেটে হারানো। তাই সাম্প্রতিক ফর্মের বিচারে বেশ ভাল জায়গায় রয়েছে টেস্টের শীর্ষে থাকা দল। এখন কোহলির দল কতটা মেলে ধরতে পারে সেটাই দেখার। 

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, আজাজ পটেল, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইল সমারভিল, টিম সাউদি, রস টেলর, উইল ইয়ং ও নেইল ওয়াগনার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.