INDvsNZ: টেস্ট অভিষেক ঘটিয়ে Ricky Ponting-এর বিশেষ বার্তা পেলেন Shreyas Iyer

শ্রেয়স আইয়ারের সাফল্যে গর্বিত রিকি পন্টিং। 

Updated By: Nov 25, 2021, 04:10 PM IST
INDvsNZ: টেস্ট অভিষেক ঘটিয়ে Ricky Ponting-এর বিশেষ বার্তা পেলেন Shreyas Iyer
প্রবাদপ্রতিম সুনীল গাভাসকরের হাত থেকে 'টেস্ট ক্যাপ' নিচ্ছেন শ্রেয়স আইয়ার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) একসঙ্গে সময় কাটানোর জন্য শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) খুব ভালভাবে জানেন রিকি পন্টিং (Ricky Ponting)। গত কয়েক মাস চোটের জন্য অনেক খারাপ সময় কাটিয়েছেন মুম্বইয়ের এই মিডল অর্ডার ব্যাটার। বৃহস্পতিবার কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে অভিষেক ঘটান শ্রেয়স। দিনের খেলা শুরু হওয়ার আগে তাঁর হাতে 'টেস্ট ক্যাপ' তুলে দেন প্রবাদপ্রতিম সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কঠিন সময় পেরিয়ে শ্রেয়সের এই উত্থানে স্বভাবতই খুশি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)ও সিনিয়রদের ভরসার দাম দিলেন শ্রেয়স। চাপের মুখে ব্যাট করতে নেমে করলেন অর্ধ শতরান। 

বিসিসিআই-এর ভিডিওকে রি-টুইট করে পন্টিং লিখেছেন, 'গত কয়েক বছর ধরে তুমি যে সমস্ত কাজ করেছ সেটা খুব কাছ থেকে দেখেছি, টেস্ট অভিষেক করার ক্ষেত্রে তুমি যোগ্য দাবিদার এবং এটা তোমার শুরু। শ্রেয়স তোমার জন্য গর্বিত।'

ভারতের ৩০৩ তম টেস্ট ক্রিকেটার হয়ে মাঠে নামলেন ২৬ বছরের শ্রেয়স। সেই দৃশ্য দেখে গর্বিত দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ পন্টিং। নিজের দলের এই ব্যাটারের জন্য একটি হৃদয়-উষ্ণ বার্তা পোস্ট করেন প্রাক্তন অজি তারকা।

 

Shreyas Iyer batting.

এ দিকে শ্রেয়সের অভিষেকের সময় আরও একটা ভাল দিক দেখা গেল। রবি শাস্ত্রীর জামানায় কোনও ক্রিকেটার অভিষেক ঘটালে প্রাক্তনদের ব্রাত্য রাখা হত। তবে দ্রাবিড়ের যুগ শুরু হতেই প্রাক্তনরা তাঁদের প্রাপ্য সম্মান পেতে শুরু করেছেন। টি-টোয়েন্টি সিরিজে হর্ষল প্যাটেলের হাতে 'ক্যাপ' তুলে দিয়েছিলেন অজিত আগরকর। এ বার শ্রেয়সের হাতে 'টেস্ট ক্যাপ' তুলে দিলেন সানি। সেই ভিডিও টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। 

আরও পড়ুন: Diego Maradona: নায়ক, ফুটবলের ব্যাড বয়, সব বিতর্ক পেরিয়ে 'ফুটবল রাজপুত্র' শুধুই এক কিংবদন্তি

২০২১ সালের আইপিএল-এর ঠিক আগে, কাঁধের চোটের জন্য বেশ কয়েক মাস মাঠের চলে গিয়েছিলেন তিনি। তবে পরে সুস্থ হয়ে দিল্লি দলে যোগ দিলেও, ঋষভ পন্থের উপরেই আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট। যদিও ব্যাটার হিসেবে দলে ফিরে ৮টি ম্যাচে ১৭৫ রান করেন তিনি। 

সম্প্রতি জানা গিয়েছে, দিল্লি দলের অধিনায়কত্ব পেতে চান শ্রেয়স। কিন্তু ফ্র্যাঞ্চাইজি পন্থের উপরেই ভরসা দেখাচ্ছেন। তাই হয়তো আগামী মরসুমে দিল্লির বদলে অন্য কোনও দলের হয়ে খেলতে দেখা যেতে পারে এই ডান হাতি ব্যাটারকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)