INDvsNZ: শেষ বেলায় Rachin,Ajaz-এর লড়াইকে সেলাম জানালেন Sachin Tendulkar

রচিন রবীন্দ্র ও আজাজ প্যাটেলের লড়াইয়ে মুগ্ধ সচিন তেন্ডুলকর।   

Updated By: Nov 30, 2021, 07:52 PM IST
INDvsNZ: শেষ বেলায় Rachin,Ajaz-এর লড়াইকে সেলাম জানালেন Sachin Tendulkar
ভারতের মুখ থেকে জয় কেড়ে নিয়েছিলেন রচিন রবীন্দ্র ও আজাজ প্যাটেল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পাঁচ দিনের জমাজমাট লড়াই। বেশির ভাগ সেশনে টিম ইন্ডিয়া (Team India) দাপট দেখালেও শেষ পর্যন্ত অজিঙ্কা রাহানের দলের কাছে শেষ পর্যন্ত জয় অধরা রয়ে গেল। দেওয়ালে পিঠ ঠেকে গেলেও শেষ বেলায় দারুণ লড়লেন দুই ভারতীয় বংশোদ্ভূত রচিন রবীন্দ্র (Rachin Ravindra) ও আজাজ প্যাটেল (Ajaz Patel)। আর তাই দুটো দলের লড়াকু মনোভাবে মজেছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। দুটি দলকে সমান সম্মান দিলেও, সচিনের মতে নিউজিল্যান্ডের শেষ দুই ব্যাটার তফাৎ গড়ে দিল। সেটাই টুইটারে লিখেছেন 'মাস্টার ব্লাস্টার'।

সচিন টুইটারে লিখেছেন, 'দুটি দলই গত পাঁচ দিন দারুণ ক্রিকেট উপহার দিল। ভারত ও নিউজিল্যান্ড দুটি দলেরই একটা সময় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। তবে দারুণ লড়াই করে ওরা কানপুর টেস্টে ফিরে এসেছে।' তবে এখানেই থেমে যাননি তিনি। দুই কিউই বাঁহাতি স্পিনার রচিন ও আজাজের তারিফ করে সচিন ফের লিখেছেন, 'শেষ বেলায় ৫২টা বলে খেলে দেওয়া কিন্তু মুখের কথা নয়। ওদের  লড়াই প্রশংসনীয়। এটাই তো টেস্ট ম্যাচ ক্রিকেটের আসল মজা। এইজন্য টেস্ট ক্রিকেট সবার কাছে এখনও গ্রহণযোগ্য।' 

আরও পড়ুন: 83: Ranveer Singh-এর '83' নিয়ে উন্মাদনা থাকলেও, কেন আবেগতাড়িত 'Kapils Devils'?

 

আজাজের জন্ম মুম্বইতেই। অন্য দিকে রচিনের নামই নাকি রাহুল দ্রাবিড় ও সচিন তেন্ডুলকরের নাম মিলিয়ে রাখা হয়েছিল। সুতরাং, এই দুই ক্রিকেটার সচিনের প্রশংসা পেয়ে যে আপ্লুত হবেন. সেটা বলার অপেক্ষা রাখে না। 

তবে ভারতও কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় লড়াই করেছিল। একটা সময় ৫১ রানে ৫ উইকেট চলে গিয়েছিল টিম ইন্ডিয়ার। সেখান থেকে পালটা লড়াই চালাতে শুরু করেন শ্রেয়স আইয়ার। পরে তাঁর সঙ্গে যোগ দিয়েছিলেন ঋদ্ধিমান সাহা। ফলে ৭ উইকেটে ২৩৪ রান তুলে ইনিংস ঘোষণা করে দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬৫ রান তোলে বিশ্ব টেস্ট জয়ী দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)