INDvsNZ: Team India-র বিরুদ্ধে নামার আগে কেন চিন্তায় Kane Williamson?

রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের ত্রয়ীকে ভয় পাচ্ছে বিশ্ব টেস্ট জয়ী দল। 

Updated By: Nov 24, 2021, 08:15 PM IST
INDvsNZ: Team India-র বিরুদ্ধে নামার আগে কেন চিন্তায় Kane Williamson?
আসন্ন টেস্ট সিরিজে নিজেদের 'আন্ডারডগ' হিসাবেই ভাবতে চান কেন উইলিয়ামসন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত জুনে এই ভারতীয় দলকেই (Team India) বিশ্ব টেস্ট ফাইনালে হারিয়েছে নিউজিল্যান্ড (New Zealand)। তবে ভারতের মাটিতে টেস্ট সিরিজ সিরিজ খেলতে নামার আগে বেশ চিন্তায় কেন উইলিয়ামসন (Kane Williamson)। ৩৩ বছর পরে এ দেশে টেস্ট জয়ের সুযোগ রয়েছে কিউইদের সামনে। তবে কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টে নামার আগে সতর্ক কিউয়ি অধিনায়ক। উইলিয়ামসনের মতে, ভারতে সিরিজ জিততে হলে স্পিন আক্রমণকে ধরে খেলতে হবে। নইলে ভারতকে হারানো কঠিন বলে মনে করছেন তিনি। 

ম্যাচের আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে উইলিয়ামসন বলেন, "আলাদা আলাদা ফরম্যাটে খেলার ধরন আলাদা। ইংল্যান্ডে ভারতের যে দল টেস্ট খেলেছিল তার মধ্যে থেকে অনেকেই এই সিরিজে নেই। তাই কারা খেলছে তা না ভেবে আমাদের নিজেদের খেলার দিকে মন দিতে হবে।"  

আরও পড়ুন: INDvsNZ: নেটে অন্য ভূমিকায় হেড কোচ Rahul Dravid, ভিডিও ভাইরাল

ভারতের ঘূর্ণি পিচে স্পিনের ভূমিকা কতটা সেটাও বুঝিয়ে দিয়েছেন উইলিয়ামসন। তিনি বলেন, "যে দল বিদেশের পরিবেশের সঙ্গে যত দ্রুত মানিয়ে নিতে পারবে সেই দল তত সুবিধা পাবে। উপমহাদেশে টেস্ট জয়ে বড় ভূমিকা নেয় দলের স্পিন আক্রমণ। ভারত-নিউজিল্যান্ড দুদলই সেটা জানে। আমরা সে ভাবেই তৈরি হচ্ছি। তবে ভারতের মাটিতে ওদের স্পিনারদের খেলা যে কোনও দলের পক্ষে খুব কঠিন। ওদের দলে তিন জন বিশ্বমানের স্পিনার রয়েছে। সেটা আমাদের মোকাবিলা করতে হবে।" ফলে উইলিয়ামসনের কথায় পরিষ্কার যে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের ত্রয়ীকে ভয় পাচ্ছে বিশ্ব টেস্ট জয়ী দল। 

আর তাই আসন্ন টেস্ট সিরিজে নিজেদের 'আন্ডারডগ' হিসাবেই ভাবতে চান উইলিয়ামসন। তিনি যোগ করেন, "আমরা এই সিরিজে আন্ডারডগ। তাই আমাদের উপরে আলাদা করে চাপ নেই। খোলা মনে খেলতে পারব। গত বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলেও এ বার পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। একে বারে শুন্য থেকে শুরু করতে হবে। সেটা ভেবেই আমরা খেলতে নামব।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)