INDvsNZ: কেন Surya Kumar Yadav-কে সতর্ক করলেন Gautam Gambhir?

প্রথম ম্যাচে ৪০ বলে ৬২ রান করেছিলেন সূর্য কুমার যাদব।   

Updated By: Nov 19, 2021, 05:49 PM IST
INDvsNZ: কেন  Surya Kumar Yadav-কে সতর্ক করলেন  Gautam Gambhir?
সূর্যের আউট হওয়ার ধরণ দেখে হতাশ গৌতম গম্ভীর।

নিজস্ব প্রতিবেদন: বরাবরই সূর্য কুমার যাদবকে (Surya Kumar Yadav) পছন্দ করেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্সের সময় থেকে দুজনের সম্পর্কের সূত্রপাত। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সেই সূর্য কুমারকে সতর্ক করলেন ভারতের (Team India) প্রাক্তন ওপেনার। গম্ভীরের দাবি, খেলার গুরুত্বপূর্ণ সময় সূর্যের উইকেট ছুড়ে দেওয়ার প্রবণতা বন্ধ করা উচিত। 

প্রথম ম্যাচে ১৬৫ রান তাড়া করতে নেমে মারমুখী মেজাজে ৪০ বলে ৬২ রান করেছিলেন। মেরেছিলেন ৬টি চার ও ৩টি ছয়। কিন্তু দল যখন ভাল জায়গায় ছিল ঠিক সেই সময় ট্রেন্ট বোল্টকে সুইপ মারতে গিয়ে বোল্ড হয়ে যায় এই মুম্বইকর। ফলে দল ৫ উইকেটে জয় পেলেও শেষ ওভার পর্যন্ত বেশ চাপে ছিল টিম ইন্ডিয়া (Team India)। আর তাই সূর্যের এমন মানসিকতা একেবারেই মেনে নিতে পারছেন না গম্ভীর। 

আরও পড়ুন: Sexting scandal: যৌন অপরাধ স্বীকার করতে গিয়ে কী বললেন অস্ট্রেলিয়ার পদত্যাগী অধিনায়ক Tim Paine?

তিনি বলেন, "সূর্যের আউট হওয়ার ধরণ দেখে আমি খুবই হতাশ। ওর ব্যাটিংয়ের আমি গুণমুগ্ধ। তবে এ বার কিন্তু ওর ম্যাচ শেষ করে মাঠ ছাড়া উচিত। আসলে একজন ব্যাটার কতটা ভালভাবে ইনিংস শুরু করল সেটা বড় কথা নয়। বড় বিষয় হল সেই ব্যাটার কি আদৌ ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারছে? কোন ব্যাটার ৬০,৭০ কিংবা ৮০ রান করলেও যদি ম্যাচ জেতাতে না পারে তাহলে সেটা মূল্যহীন হয়ে যায়। কিন্তু কেউ যদি চাপের মুখে মাত্র একটা রান নিয়ে ম্যাচ জেতাতে পারে তাহলে সেটা আমার কাছে অনেক বেশি মূল্যবান। তাই আমার কাছে গত ম্যাচে সূর্যের ইনিংসের থেকে ঋষভ পন্থের ইনিংসের দাম অনেক বেশি।" 

এরপরেই তিনি ফের যোগ করেন, "আগামী কয়েক মাসের মধ্যেই আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে। তাই প্রতিটা ম্যাচকে গুরুত্ব দিয়ে দেখা উচিত। জয়ের সুযোগ তৈরি হলেই বিপক্ষকে একেবারেই উড়িয়ে দিতে হবে। এটাই একমাত্র লক্ষ্য হওয়া উচিত। আমার মতে গত ম্যাচে রান তাড়া করার ক্ষেত্রে ভারতীয় দল বেশ কিছু ভুল করেছিল। এগিয়ে যেতে হলে সেই ভুলগুলো এখনই শুধরে নেওয়া ভাল।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.