INDvsWI: ফের Virat Kohli ব্যাটিং দেখে হতাশা প্রকাশ করলেন Sunil Gavaskar

সানির ব্যাটিং পাঠ। 

Updated By: Feb 7, 2022, 04:53 PM IST
INDvsWI: ফের Virat Kohli ব্যাটিং দেখে হতাশা প্রকাশ করলেন Sunil Gavaskar
কোহলির শর্ট বল খেলা নিয়ে প্রশ্ন তুলে দিলেন সানি।

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মার ব্যাটিং দেখে তিনি বেশ খুশি। ঠিক তেমনই হতাশ বিরাট কোহলির আউট হওয়ার ধরন দেখে। বক্তার নাম এক ও অদ্বিতীয় সুনীল গাভাসকর। ফের একবার ব্যাট হাতে ব্যর্থ কোহলি। স্বভাবতই ফের একবার তাঁর ব্যাটিং দেখে হতাশা প্রকাশ করলেন সানি। সেটা মাইক হাতে প্রকাশ্যে বলেও দিলেন দেশের প্রাক্তন অধিনায়ক। 

৪ বলে ৮ রান করে আলজারি জোসেফের বলে ফিরে যান তিনি। দুটি চার মারার পর কোহলি যে ভঙ্গিমায় আউট হয়েছেন, সেটা মেনে নিতে পারছেন না গাভাসকর। তিনি বলেন, "দক্ষিণ আফ্রিকা সিরিজের পর আবার ও শর্ট বলে আউট হল। সেই সিরিজেও প্রোটিয়াস বোলাররা একই পরিকল্পনা নিয়েছিল। এ বারও সেটাই দেখা গেল। শর্ট বলে পুল মারতে যাওয়া কোহলির অনেক পুরনো স্বভাব। ও বল ছাড়তে পারে না। এই ধরনের শট খেলার ক্ষেত্রে সব সময় নিয়ন্ত্রণ থাকে না। কারণ কখনও বল একটু বেশি লাফায়। গতির হেরফের হয়। এ বার সেটাই হয়েছে। আমার বিশ্বাস বাকি ম্যাচগুলোতেও কোহলিকে এমন শর্ট বলের মুখোমুখি হতে হবে। তাই রান করতে গেলে ওর দ্রুত শর্ট বলের মোকাবিলা করা প্রয়োজন। কীভাবে শর্ট বল ছাড়তে হয় সেটা কোহলিকে জানতে হবে। সেটা না করলে ভবিষ্যতেও কোহলি এমন ভাবে আউট হবে।" 

আরও পড়ুন: INDvsWI: অন্ধকার কাটিয়ে অবশেষে অভিষেক, আবেগপ্রবণ হয়ে পড়লেন Deepak Hooda

আরও পড়ুন: Anil Kumble লোভী! বিশেষ দিনে কেন এমন মন্তব্য করলেন Harbhajan Singh?

Virat Kohli

তবে কোহলির ব্যাটিং দেখে হতাশ হলেও রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সিনিয়র গাভাসকর। প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হেলায় হারায় টিম ইন্ডিয়া। নেতা রোহিতের কাছে সব বিভাগে হার মেনেছে কায়রন পোলার্ডের দল। সেটা মনে করিয়ে দিয়ে সানি বলেন, "টস থেকে সব কাজ সঠিক করেছে রোহিত। প্রথমে টসে জিতেছে। এরপর বোলারদের ঠিক সময়ে ব্যবহার করে উইকেট তুলে নিয়েছে। অল্প রান তাড়া করতে নেমে শুরুতে ব্যাট হাতে নিজে ৫১ বলে ৬০ রান পেয়েছে রোহিত। সব দিক থেকে ও সফল রোহিত। তাই আমি ওকে ১০-এ ৯.৯৯ দেব।" 

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ব্যাট করতে নেমে প্রথম দু’বলে আলজারিকে দু’টি চার মারেন কোহলি। এর সঙ্গেই দেশের মাটিতে এক দিনের ম্যাচে ৫০০০ রান পূর্ণ করেন তিনি। কিন্তু চতুর্থ বলে পুল মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে ফেরেন কোহলি। সেটাই মেনে নিতে পারছেন না সানি। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.