IND vs ENG: বড় ধাক্কা! Team India-র চিন্তা বাড়ালেন রবীন্দ্র জাদেজা

চেন্নাইতে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে পরিবর্তন হবে। শাহবাজ নাদিম দল থেকে বাদ পড়তে পারেন বলে জানা যাচ্ছে।

Updated By: Feb 11, 2021, 02:12 PM IST
IND vs ENG: বড় ধাক্কা! Team India-র চিন্তা বাড়ালেন রবীন্দ্র জাদেজা

নিজস্ব প্রতিবেদন- England-এর বিরুদ্ধে সিরিজে এমনিতেই পিছিয়ে রয়েছে Team India. এরই মধ্যে বিরাট কোহলির দল আবার নতুন করে ধাক্কা খেল। ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজের বাকি তিনটিতে আর খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা  (Ravindra Jadeja)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে Sydney Test-এ ব্যাটিং করার সময় হাতের আঙুলে চোট পেয়েছিলেন জাদেজা। তাঁর আঙুলের হাড় ডিসলোকেট হয়েছিল। এর পর ব্রিসবেন টেস্টে আর তিনি খেলতে পারেননি। দেশে ফেরার পর তাঁকে NCA-তে পাঠানো হয়েছিল। জানা গিয়েছে, তিনি এখনও পুরোপুরি ফিট নন।

ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট মনে করেছিল, England-এর বিরুদ্ধে সিরিজের শেষ দুটি টেস্টে Ravindra Jadeja খেলতে পারবেন। তবে এখন জানা যাচ্ছে, জাদেজার সেরে উঠতে যতটা সময় লাগার কথা তার থেকে বেশি লাগবে। চেন্নাইতে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে পরিবর্তন হবে। শাহবাজ নাদিম দল থেকে বাদ পড়তে পারেন বলে জানা যাচ্ছে। অক্ষর প্যাটেল দলে ফিরতে পারেন বলেও খবর রয়েছে। তবে জাদেজার মতো অলরাউন্ডার ফিরলে Team India-র শক্তিবৃদ্ধি হতে পারত। কিন্তু আপাতত সেটা হচ্ছে না। Australia-র বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করেছিলেন জাদেজা।

আরও পড়ুন-  কোহলি ফিরে আসার পর পূজারার উইকেটই সবথেকে মূল্যবান ছিল: কামিন্স

BCCI সূত্রে জানা গিয়েছে, অক্ষর প্যাটেলের হাঁটুতে চোট ছিল। তবে তিনি এখন ফিট। নেটে ব্যাটিং, বোলিং, দুইই করেছেন তিনি। এর আগে শাহবাজ নাদিমের ব্যাপারে হতাশা প্রকাশ করেছিলেন ক্যাপ্টেন Virat Kohli. প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে হারের পর বিরাট বলেছিলেন, বুমরা, ইশান্ত শর্মা ও অশ্বিন ইংল্য়ান্ড ব্যাটসম্যানদের উপর চাপ বজায় রেখেছিলেন। কিন্তু নাদিম সেটা পারেনি। নাদিম প্রথম টেস্টের দুই ইনিংসে চারটি উইকেট নিয়েছিলেন। তবে ৫৯ ওভারে ২৩৩ রান দিয়েছিলেন। ইকোনমি ছিল প্রায় চার। ফলে নাদিমের পারফরম্যান্সে টিম ম্যানেজমেন্ট একেবারেই খুশি নয়।