কোহলি ফিরে আসার পর পূজারার উইকেটই সবথেকে মূল্যবান ছিল: কামিন্স

কোহলি ফিরে আসার পর ভারতের তিন নম্বর ব্যাটসম্যানের উইকেটকেই পাখির চোখ করেছিলেন কামিন্স।

Updated By: Feb 11, 2021, 01:39 PM IST
কোহলি ফিরে আসার পর পূজারার উইকেটই সবথেকে মূল্যবান ছিল: কামিন্স

বিরাট কোহলি দেশে ফিরে আসার পরে চেতেশ্বর পূজারাই সবথেকে বেশী মূল্যবান উইকেট ছিল তাঁর জন্য বলে মন্তব্য করলেন অজি পেসার প্যাট কামিন্স। পূজারাকে ইঁটের দেওয়াল বলে মন্তব্য করে তিনি জানান কোহলি ফিরে যাওয়ার পর ভারতের তিন নম্বর ব্যাটসম্যানের উইকেটকেই পাখির চোখ করেছিলেন তিনি। গতমাসে অস্ট্রেলিয়াকে তাদের দেশেই ২-১ ব্যবধানে টেস্টে হারিয়ে ইতিহাস সৃষ্টি করে ভারত। প্রথম টেস্টের পরে পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে আসেন অধিনায়ক কোহলি।

অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক তথা বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার কামিন্স বলেন ব্যাট হাতে পূজারার ফর্মই দুই দলের মধ্যে ফারাক গড়ে দিয়েছিল। “আমার কাছে পূজারা মানেই হচ্ছে শক্ত ইঁটের দেওয়াল। সিরিজ শুরুর আগে থেকেই আমরা জানতাম শেষ তিনটি টেস্টে বিরাট খেলবে না। তাই আমাদের কাছে পূজারার উইকেটটাই সবথেকে বড় ছিল,” জানান কামিন্স।

আরও পড়ুন : দ্বিতীয় টেস্টে কি ভারতীয় দলে পরিবর্তন? খেলবেন কুলদীপ?

তিনি আরও বলেন, “২০১৯ সালের সিরিজেও পূজারাই দুটি দলের মধ্যে ফারাক গড়ে দিয়েছিলেন, মিডল অর্ডারে রীতিমতো পাহাড়ের মতো দাঁড়িয়ে গিয়েছিলেন তিনি। এই সিরিজেও আমার মনে হয়েছিল মূলত লড়াইটা পূজারার বিরুদ্ধেই হবে।”

ডনের দেশে ভারত-অস্ট্রেলিয়া সিরিজে অন্যতম সেরা আকর্ষণ ছিল পূজারা-কামিন্সের লড়াই। পূজারা মোট ২৭১ রান করেন ৯২৮ বল খেলে, কিন্তু ৮ বারের মধ্যে ৫ বারই কামিন্সের বলে আউট হন তিনি। সিরিজে মোট ২১টি উইকেটও পান তিনি।