Joni Kauko: কাউকোর মাথায় এখনও Eriksen, ইউরোর অভিজ্ঞতা কাজে লাগাতে চান AFC কাপে

কাউকোর দিকেই এখন ফ্যানেদের নজর

Updated By: Aug 10, 2021, 12:31 PM IST
Joni Kauko: কাউকোর মাথায় এখনও Eriksen, ইউরোর অভিজ্ঞতা কাজে লাগাতে চান AFC কাপে

নিজস্ব প্রতিবেদন: আইএসএলে (ISL 2021) সবচেয়ে বড় চমকটা দিয়েছে এটিকে মোহনবাগান (ATKMB)। সদ্যসমাপ্ত ইউরো কাপ (UEFA EURO 2020) খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) তুলে নিয়েছে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব। এটিকে মোহনবাগানের সরকারি ওয়েব সাইটে কাউকোর সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। সেখানেই যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন কাউকো।

কাউকোর থেকে জানতে চাওয়া হয়েছিল ইউরো কাপে ক্রিশ্চিয়ান এরিকসনের (Cristian Eriksen) মাঠে হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনায় তাঁর কী প্রভাব পড়েছিল? কারণ সে সময় মাঠে ছিলেন কাউকো। এটিকে এমবি-র স্টার মিডফিল্ডার বলেন, "একেবারেই ভাল অভিজ্ঞতা ছিল না। মাথার মধ্যে তখন অনেক কিছু চলছিল। ও এখন ভাল আছে। এটা ভেবে আমার একটু ভাললাগছে।"

আরও পড়ুন: Indian Football Team: ১৫ বছর পর জাতীয় শিবির কলকাতায়, শুরুতেই নেই সুনীল সহ ১৩

এটিকে মোহনবাগান মলদ্বীপে এএফসি কাপ খেলতে যাচ্ছে। কাউকোর দিকেই থাকবে চোখ। ইউরো খেলে সোজা এএফসি। কাউকোকে প্রশ্ন করা হয়েছিল যে, ইউরোর অভিজ্ঞতা কীভাবে কাজে লাগাবেন তিনি? ফিনল্যান্ডের ফুটবলারের উত্তর, "নিশ্চিত ভাবেই বড় টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে। আমি আশা করছি দলের সঙ্গে সেই অভিজ্ঞতা ভাগ করে নিতে পারব।"

কাউকো সোজা ইউরোপের ফুটবল খেলে ভারতীয় ফুটবলের অভিজ্ঞতা নিতে চলেছেন। কেন সবুজ-মেরুন ক্লাবকেই কাউকো বেছে নিলেন? তাঁর উত্তর, "আমার কাছে একাধিক বিকল্প ছিল। কিন্তু আমি আলাদা কিছুই করতে চেয়েছিলাম আমার কেরিয়ারে। দেখতে গেলে এটিকেএমবি বেছে নেওয়া আমার কাছে সহজ ছিল। আর এই রাস্তাই আমি চেয়েছিলাম।"

কাউকো ইন্টার টুর্কু থেকে ক্লাব ফুটবল খেলতে শুরু করেছিলেন। এরপর লাহটি, এফএসবি ফ্রাঙ্কফুর্ট, এনার্জি কোটবাস,  রেন্ডার্স ও এসবার্গে খেলছেন তিনি। ২০১৮ থেকে এসবার্গে খেলছেন তিনি। এই তিন বছরে ২১ ম্যাচ খেলে করে ফেলেছেন ৮১টি গোল। দেশের জার্সিতে তাঁর ২৭ ম্যাচ খেলা হয়ে গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.