আইপিএলের কাউন্টডাউন শুরু! এবার নিলামের আসর কলকাতায়

আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজিকে নিলামের তারিখ জানিয়ে দেওয়া হয়েছে। 

Updated By: Oct 1, 2019, 02:04 PM IST
আইপিএলের কাউন্টডাউন শুরু! এবার নিলামের আসর কলকাতায়

নিজস্ব প্রতিবেদন : আইপিএল ২০২০-র প্রস্তুতি শুরু হয়ে গেল। ক্রোড়পতি লিগের ১৩তম সংস্করণের নিলাম হবে ১৯ ডিসেম্বর। কলকাতায়। এর আগে বেঙ্গালুরুতেই হয়েছে আইপিএলের নিলাম। কিন্তু এবার ভেনু বদল হল। আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজিকে নিলামের তারিখ জানিয়ে দেওয়া হয়েছে। ১৪ নভেম্বর ট্রেডিং উইন্ডো বন্ধ হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। সব ফ্র্যাঞ্চাইজির জন্য ৮৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রয়োজনে তারা আরও তিন কোটি টাকা বেশি খরচ করতে পারবেন।

আরও পড়ুন-  করাচিতে আলো বিভ্রাট! আন্তর্জাতিক মঞ্চে ফের মুখ পুড়ল পাকিস্তানের

আটটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে দিল্লির হাতে আছে ৮.২ কোটি টাকা। রাজস্থানে কাছে রয়েছে ৭.১৫ কোটি টাকা। কলকাতার পকেটে রয়েছে ৬.০৫ কোটি টাকা। ৫.৩ কোটি টাকা রয়েছে হায়দরাবাদের কাছে। গতবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের কাছে রয়েছে ৩.০৫ কোটি টাকা। বিরাট কোহলির বেঙ্গালুরুর কাছে রয়েছে ১.৮ কোটি টাকা। পরের বছর প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নতুন করে দল গোছানোর সুযোগ পাবে। সেই জন্য এবার নিলামের আসর বড় করতে চাইছে না কর্তৃপক্ষ। ২০২১ সালে নতুন করে স্কোয়াড গঠন করতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তখন নিলামের আসরও হবে বড়।

আরও পড়ুন-  পাকিস্তানের মাটিতে গিয়ে ভারত কি এশিয়া কাপে খেলবে? জানতে জুন পর্যন্ত অপেক্ষা করবে পিসিবি

নির্ধারিত অর্থের থেকে কম খরচে দল গঠন করতে পারলে কোনও ফ্র্যাঞ্চাইজির কাছে বাকি টাকা জমা থাকবে। সেই জমানো টাকা তারা নিলামের সময় খরচ করতে পারবে। সেই হিসাবে এবার সব থেকে বেশি অর্থ রয়েছে দিল্লির কাছে। 

.