IPL 2020: লিগের লাস্ট বয় চেন্নাইয়ের কাছে হেরে প্লে-অফের অঙ্ক কঠিন করল কেকেআর

জাদেজার ঝোড়ো ইনিংসেই ম্যাচ জিতল সিএসকে। টান-টান টি-টোয়েন্টির উন্মাদনা দুবাইয়ে। শেষ দুই বলে দুটো ছক্কায় ম্যাচ জেতালেন জাদেজা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 29, 2020, 11:20 PM IST
IPL 2020: লিগের লাস্ট বয় চেন্নাইয়ের কাছে হেরে প্লে-অফের অঙ্ক কঠিন করল কেকেআর
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে চেন্নাইয়ের বিরুদ্ধে মাস্ট উইন ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। লিগের লাস্ট বয়দের কাছে হেরে প্লে-অফের অঙ্ক নিজেরাই কঠিন করে ফেলল কেকেআর। দুরন্ত ঋতুরাজ গায়কোয়াড ও রবীান্দ্র জাদেজা। জাদেজার ঝোড়ো ইনিংসেই ম্যাচ জিতল সিএসকে। টান-টান টি-টোয়েন্টির উন্মাদনা দুবাইয়ে। শেষ দুই বলে দুটো ছক্কায় ম্যাচ জেতালেন জাদেজা। ৬ উইকেটে নাইটদের হারাল সিএসকে। কাজে এল না নীতিশ রানার ৮৭ রানের দুরন্ত ইনিংস।

 

১৭৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ভালো শুরু করে চেন্নাইও।  ওয়াটসন ১৪ রান করে আউট হন।  এরপর ঋতুরাজ গায়কোয়াড এবং আম্বাতি রায়াডু জুটি চেন্নাইকে টানতে থাকে।  ২০ বলে ৩৮ রান করলেন রায়াডু। ফের ব্যর্থ ধোনি। করলেন মাত্র ১ রান। এরপর ৫৩ বলে ৭২ রান করে ফিরে যান ঋতুরাজ। এরপর স্যাম কুরান এবং রবীন্দ্র জাদেজা জুটি চেন্নাইকে জিতিয়ে মাঠ ছাড়ে। ১১ বলে অপরাজিত ৩১ রানের  দুরন্ত ইনিংস খেললেন জাদেজা। নাইটদের হয়ে কামিন্স আর বরুণ চক্রবর্তী ২টি করে উইকেট নেন।

 

চোটের জন্য খেলেননি আন্দ্রে রাসেল। টস জিতে অবশ্য এদিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুটা অবশ্য বেশ ভালোই করেন নীতিশ রানা ও শুভমান গিল। ওপেনিং জুটিতে ৫৩ রানের পার্টনারশিপ। ১৭ বলে ২৬ রান করেন শুভমান গিল।  ৬১ বলে ৮৭ রান করেন নীতিশ রানা।  শেষ দিকে ১০ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলেন দীনেশ কার্তিক।  শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে কেকেআর।  ২টি উইকেট নেন লুঙ্গি এনগিডি।

১৩ ম্যাচ শেষে নাইটদের পয়েন্ট এখন ১২। পর পর দুটো ম্যাচ হেরে প্লে-অফের লড়াই কঠিন হয়ে গেল কলকাতার কাছে। কলকাতার শেষ ম্যাচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে।সেই ম্যাচ জিতলেও বাকি ম্যাচগুলোর ফলের দিকে তাকিয়ে থাকতে হবে কিং খানের দলকে। 

 

আরও পড়ুন - IPL 2020: হোটেলে হামলা! বন্দুক হাতে স্মিথ-স্টোকস-বাটলাররা ছোটাছুটি করছেন 

.