স্বার্থ সংঘাতের অভিযোগকে 'বাপি বাড়ি যা' সৌরভ গাঙ্গুলির

প্রাক্তন ভারত অধিনায়কের সাফ জবাব, "সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০টির কাছাকাছি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। আর সেই অভিজ্ঞতার জোরে আমি যে কোনও ক্রিকেটারকেই যখন খুশি উপদেশ দিয়ে সাহায্য করতে পারি।

Updated By: Sep 29, 2020, 10:35 AM IST
স্বার্থ সংঘাতের অভিযোগকে 'বাপি বাড়ি যা' সৌরভ গাঙ্গুলির

নিজস্ব প্রতিনিধি: আইপিএলের শুরুতেই ফের বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকে কেন্দ্র করে স্বার্থ সংঘাতের অভিযোগ উঠেছিল। শ্রেয়স আইয়ারের একটা মন্তব্যেই মাথাচাড়া দিয়ে উঠেছিল স্বার্থ সংঘাত ইস্যু। যদিও পরে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার বিষয়টিকে খোলসা করে বুঝিয়ে দেন, তিনি যা বলেছিলেন তা আক্ষরিক অর্থে স্বার্থ সংঘাতের সঙ্গে কোনওভাবেই জড়িত নয়।

 

আরও পড়ুন- দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ করতে মরিয়া সৌরভের বোর্ড

বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি অবশ্য স্বার্থ সংঘাতের সেই অভিযোগ ওড়ালেন নিজস্ব ঢংয়েই। 'বাপি বাড়ি যা' স্টাইলেই স্বার্থ সংঘাত ইস্যুকে বাউন্ডারি লাইনের বাইরে পাঠিয়ে দিলেন মহারাজ। এ প্রসঙ্গে প্রাক্তন ভারত অধিনায়কের সাফ জবাব, "সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০টির কাছাকাছি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। আর সেই অভিজ্ঞতার জোরে আমি যে কোনও ক্রিকেটারকেই যখন খুশি উপদেশ দিয়ে সাহায্য করতে পারি। সে বিরাট কোহলি হোক কিংবা শ্রেয়স আইয়ার। তারা যদি কখনও সাহায্য চায় আমি সেটা করবই।" স্বার্থ সংঘাত নিয়ে ওঠা যাবতীয় অভিযোগকেই কার্যত উড়িয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি।

 

আরও পড়ুন- সুপার ওভারে কেন নামানো হল না ইশান কিষানকে? জানতে পড়ুন

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রথম ম্যাচ জয়ের পরই অধিনায়ক আইয়ার বলেছিলেন, "তরুণ অধিনায়ক হিসাবে সাফল্য পাওয়ার পিছনে সৌরভ গাঙ্গুলি আর রিকি পন্টিংয়ের কাছে আমি কৃতজ্ঞ। ক্রিকেটার এবং অধিনায়ক, দুটো জায়গাতেই সাফল্য পাওয়ার জন্য রয়েছে তাদের অবদান।" আয়ারের এই মন্তব্যের পরই বিসিসিআই প্রেসিডেন্টকে কেন্দ্র করে স্বার্থ সংঘাতের বিতর্ক তৈরি হয়েছিল। প্রসঙ্গত গত আইপিএলে দিল্লি ক্যাপিটালসের মেন্টর ছিলেন সৌরভ গাঙ্গুলি। আর সেই সুবাদেই সৌরভের কাছ থেকে সেবার সাহায্য পাওয়ার কথা বলেছিলেন আইয়ার।