IPL 2020: KKR-এর নেতৃত্ব ছাড়লেন কার্তিক, কী বললেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর?

গম্ভীরের এই টুইট ঘিরে রহস্য দানা বেঁধেছে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 16, 2020, 07:53 PM IST
IPL 2020: KKR-এর নেতৃত্ব ছাড়লেন কার্তিক, কী বললেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন :  মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগেই নাইটদের নেতৃত্ব ছাড়লেন দীনেশ কার্তিক। নেতৃত্ব ছাড়ার কারণ হিসেবে কার্তিক বলেছেন,নিজের ব্যাটিংয়ে আরও মনোনিবেশ করতে চান। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের হাতে কেকেআরের নেতৃত্বভার তুলে দেন তিনি। কার্তিক অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পরই একটি টুইট করেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। আর গম্ভীরের এই টুইট ঘিরে রহস্য দানা বেঁধেছে।

দীনেশ কার্তিক কি নিজে থেকে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন? নাকি সরে যেতে বাধ্য করা হয়েছে তাঁকে? এই নিয়ে জল্পনা চলছে। কারণ কার্তিকের নেতৃত্ব নিয়ে বেশ কয়েকদিন ধরেই সমালোচনা চলছিল। এর আগে গৌতম গম্ভীরকে সরিয়ে ২০১৮ সালে দীনেশ কার্তিকের হাতে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব দেওয়া হয়। সেবার দল প্লে-অফে খেললেও ২০১৯ সালে কলকাতার পারফরম্যান্স ছিল একেবারে তলানিতে। গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় কলকাতা। চলতি মরশুমে আইপিএলের সাত ম্যাচের চারটিতে জিতে পয়েন্ট টেবিলে চার নম্বরে। কেকেআর এমন পারফরম্যান্সের জন্য কাঠগড়ায় তোলা হয়েছে কার্তিককে।

শুক্রবার অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিক সরে দাঁড়ানোর পর সেই রহস্যময় টুইটটি করে বসেন কলকাতাকে দুবার আইপিএল জেতানো অধিনায়ক গৌতম গম্ভীর।
 তিনি লেখেন, "একটা উত্তরাধিকার তৈরি করতে অনেক সময় লাগে, কিন্তু তা নষ্ট করতে স্রেফ কয়েক মিনিট লাগে।" গম্ভীরের এই টুইট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। তবে কি নাইট শিবিরে সৌরভ গাঙ্গুলির মতো ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন গৌতম গম্ভীরও!

২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত কেকেআরের নেতৃত্বভার সামলেছেন গৌতম গম্ভীর। প্রতিবারই দল প্লে-অফে খেলেছে। যার মধ্যে দুবার চ্যাম্পিয়ন করেছিলেন কলকাতা নাইট রাইডার্সকে। তারপরেও ২০১৮ সাল তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

 

আরও পড়ুন- দ্বিতীয়াতেই উত্সব শুরু, আই লিগ ট্রফি নিয়ে শোভাযাত্রা মোহনবাগানের, সবুজ-মেরুন আলোয় সাজবে হাওড়া ব্রিজ