IPL 2020: কাজে এল না ধাওয়ানের সেঞ্চুরি, দিল্লি বধ প্রীতির পঞ্জাবের

পর পর তিন ম্যাচে জিতে প্লে-অফের আশা জিইয়ে রাখল তারা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 20, 2020, 11:24 PM IST
IPL 2020: কাজে এল না ধাওয়ানের সেঞ্চুরি, দিল্লি বধ প্রীতির পঞ্জাবের
ছবি সৌজন্যে : IPL

নিজস্ব প্রতিবেদন:  ইউনিভার্স বস যেন কিংস শিবিরের লাকি চার্ম!  আইপিএলে পঞ্জাবের হয়ে প্রথম সাত ম্যাচে মাঠে নামেননি ক্রিস গেইল। কিংসরা জিতেছিল মাত্র একটি ম্যাচ। আর গেইল দলে ফিরতেই অন্য চেহারায় কিংস ইলেভেন পঞ্জাব। পর পর তিন ম্যাচে জিতে প্লে-অফের আশা জিইয়ে রাখল তারা। কারণ আজ দিল্লির কাছে হারলেই প্লে-অফে যাওয়ার যেটুকু সম্ভাবনা ছিল সেটাও ধুয়ে মুছে সাফ হয়ে যেত। ডু অর ডাই ম্যাচে দিল্লিকে ৫ উইকেটে হারিয়ে আইপিএলে জয়ের হ্যাটট্রিক করল কিংসরা।

 

মুম্বইয়ের বিরুদ্ধে ডাবল সুপার ওভারে জয়ই দিল্লি বধের মোটিভেশন কিংস ইলেভেন পঞ্জাবের। সেই সঙ্গে এই দিল্লির কাছে সুপার ওভার হেরে এবারের আইপিএল শুরু করেছিল প্রীতির দল। সেই সঙ্গে শর্ট-রান বিতর্কও জুড়ে গিয়েছিল সেই ম্যাচে। সবকিছুরই বদলা এদিন নিয়ে নিল পঞ্জাব।

দিল্লির ১৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ফর্মে থাকা কেএল রাহুল(১৫) এবং মায়াঙ্ক আগরওয়াল(৫) দ্রুত ডাগআউটে ফিরে যান। গেইলের ১৩ বলে ২৯ রানের ঝোড়ো ইনিংস সঙ্গে নিকোলাস পুরানের ২৮ বলে ৫৩ রানের ইনিংস আর ম্যাক্স ওয়েলের ২৪ বলে ৩২ রান বিধ্বংসী রাবাদাদের সামনে থেকে ম্যাচ বের করে নিয়ে আসে কিংস ইলেভেন পঞ্জাব।এক ওভার বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় তারা। দিল্লির হয়ে ২টি উইকেট নেন রাবাদা।

টস জিতে দুবাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ৬১ বলে অপরাজিত ১০৬ রানে ভর করে ৫ উইকেটে ১৬৪ রান তোলে দিল্লি। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থরা কেউই বড় রান করতে পারেননি। তবে আইপিএলের ইতিহাসে পর পর দুটো ম্যাচে সেঞ্চুরি করে নজডির গড়লেন গব্বর। পঞ্জাবের হয়ে শামি ২টি উইকেট নেন।

 

আরও পড়ুন - IPL 2020: KKR ফ্যান অ্যান্থেম 'লাফাও' ঝড় তুলেছে সমর্থকদের হৃদয়ে

.