IPL 2020: চার বারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে প্রথমবার আইপিএল ফাইনালে উঠতে মরিয়া দিল্লি

আজ প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ানস এবং দিল্লি ক্যাপিটালস।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 5, 2020, 01:59 PM IST
IPL 2020: চার বারের চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়ে প্রথমবার আইপিএল ফাইনালে উঠতে মরিয়া দিল্লি
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:   হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে মাঠে নেমে আবার বিতর্কে জড়িয়ে পড়েছেন রোহিত শর্মা। গুরুত্বহীন ম্যাচে কেন মাঠে নামার ঝুঁকি নিলেন রোহিত? তাঁকে নিয়ে বিতর্ক কোনোভাবেই থামছে না। মুম্বই অধিনায়ককে নিয়ে যখন বিতর্ক থামছে না তখন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান আবার জানিয়ে দিচ্ছেন মুম্বই ক্যাপ্টেনের ছন্দে না থাকাটাকেই কাজে লাগাতে মরিয়া দিল্লি শিবির।

এটা যদি হয় মাঠের বাইরের গল্প তাহলে মাঠের গল্প হল, চারবার আইপিএল জেতা মুম্বইয়ের বিরুদ্ধে আজ কোয়ালিফায়ার জিতে প্রথমবার আইপিএলের ফাইনালে উঠতে মরিয়া শ্রেয়স আইয়ারের দিল্লি ক্যাপিটালস। সমস্ত অতীত পাল্টে ট্রফি না জেতার আক্ষেপ মেটাতে আমিরশাহিতে মরিয়া রাহানে শিখররা।

আজ প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ানস এবং দিল্লি ক্যাপিটালস। দুবাইয়ে খেলা শুরু ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায়।

চোট সারিয়ে আগের ম্যাচে রান না পেলেও বড় মঞ্চে রোহিত বড় ফ্যাক্টর। কে বা বলতে পারে প্লে-অফেই ছন্দ ফিরে পেলেন হিটম্যান! তবে রোহিত একা নন মুম্বইয়ের লম্বা ব্যাটিং লাইনআপ- কুইন্টন ডি'কক, সূর্যকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড। সেই সঙ্গে দুরন্ত ফর্মে বোলিং করছেন মুম্বইয়ের দুই বিগ-বি। বুমরাহ আর বোল্ট। দিল্লির বিরুদ্ধে শক্তিশালী ব্যাটিং লাইনআপের পাশাপাশি দুই বি ফ্যাক্টরকে কাজে লাগাতে চাইছে কাজে লাগাতে চাইছে মুম্বই শিবির।

অন্যদিকে দিল্লিও দুই পেসারকে দিয়েই মুম্বইয়ের বিরুদ্ধে বাজিমাত করতে মরিয়া। কাগিসো রাবাদা আর এনরিখ নর্টজে টুর্নামেন্টে শুরু থেকেই আগুন ছোটাচ্ছেন এই দুই প্রোটিয়া পেসার। সেইসঙ্গে শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, মার্কোস স্টোইনিস, আজিঙ্কে রাহানের ব্যাটে ভর করে মুম্বই বধের লক্ষ্যে রিকি পন্টিংয়ের দিল্লি।

আরও পড়ুন - মাইলস্টোন ম্যাচে  মেসি ম্যাজিক, গোল করলেন লিও  

.