IPL 2021, CSKvsRR: Ruturaj Gaikwad-এর মঞ্চে তান্ডব করে চেন্নাইকে হারালেন Shivam Dube

বোলিং ব্যর্থতার জন্য হেরে গেল ধোনির চেন্নাই সুপার কিংস।   

Updated By: Oct 2, 2021, 11:52 PM IST
IPL 2021, CSKvsRR: Ruturaj Gaikwad-এর মঞ্চে তান্ডব করে চেন্নাইকে হারালেন Shivam Dube
দুরন্ত অর্ধ-শতরান করার পর শিবম দুবেকে অভিনন্দন জানালেন সঞ্জু স্যামসন। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: লিগ টেবিলের মগ ডালে বসে থাকলেও স্রেফ বোলিং ব্যর্থতার জন্য রাজস্থান রয়্যালসের ( Rajasthan Royals) কাছে ৭ উইকেটে হেরে গেল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ১৯০ রান তাড়া করতে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও শিবম দুবে (Shivam Dube) । যার ফলে ২০ ওভারে ১৯০ রান তাড়া করতে নেমে ১৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নিল রাজস্থান। পাশাপাশি লিগ টেবিলের শীর্ষে থাকা দলকে হারিয়ে প্লে-অফে যাওয়ার রাস্তাও খোলা রাখল সঞ্জু স্যামসনের (Sanju Samson) দল।  

ওঁর কাছে শনিবারের রাতটা স্বপ্নের মতো হতেই পারত। তবে বোলারদের জন্য ওঁর লড়াই জলে গেল। রঞ্জি ট্রফি ও লিস্ট-এ ক্রিকেটে আগেও শতরান করেছেন। তবে আইপিএল-এর (IPL 2021) মঞ্চে এই প্রথমবার শতরান হাঁকালেন ঋতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad)। গড়লেন রেকর্ডও। বিস্ফোরক মেজাজে ৬০ বলে অপরাজিত ১০১ রানে অপরাজিত থেকে অরেঞ্জ ক্যাপের মালিকও হয়ে গেলেন। টপকে গেলেন কেএল রাহুলকে (KL Rahul)। কিন্তু লাভ হল না। বিপক্ষের শিবম দুবে তাঁর মঞ্চে ঝড় তুলে চেন্নাইয়ের শক্তশালী বোলিংকে একাই বুঝে নিলেন। মাত্র ৪২ বলে ৬৪ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন এই বাঁহাতি ব্যাটার।  

 

এ দিনের ম্যাচে দু’ইনিংস মিলিয়ে প্রায় চারশোর কাছাকাছি রান উঠল। শুধু তাই নয়, আইপিএল-এর দ্বিতীয় পর্বে আমিরশাহিতে প্রথম শতরানও দেখা গেল। যদিও রুতুরাজের শতরান কাজে এল না। মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) বোলারদের পিটিয়ে রাজস্থানকে জিতিয়ে দিলেন শিবম দুবে এবং যশস্বী জয়সওয়াল। সাত উইকেটে জিতল সঞ্জু স্যামসনের দল।

আরও পড়ুন: IPL 2021, DCvsMI: 'মুম্বইকর' Shreyas Iyer-এর ব্যাটে Mumbai Indians-কে ৪ উইকেটে হারাল Delhi Capitals

Ruturaj Gaikwad digested the loss even after a century. Photo - IPL

শুরু থেকেই মারমূখী মেজাজে ব্যাট করতে থাকেন যশস্বী। ৬টি চার এবং ৩টি ছয় মেরে ২১ বলে ৫০ করে আউট হন যশস্বী। পাওয়ার প্লে-তে ৮১ রান তুলে দেয় রাজস্থান। সেখানেই ম্যাচের ভাগ্য অনেকটা রাজস্থানের দিকে ঢলে যায়। এরপর লাগাতার দুই উইকেট হারালেও রাজস্থানের রানের গতি কমেনি। যশস্বী ও লিউইস যেখানে শেষ করে গিয়েছিলেন, ঠিক সেখান থেকেই পাল্টা মার শুরু করলেন শিবম ও সঞ্জু। শেষ পর্যন্ত ৪২ বলে ৬৪ করে অপরাজিত থাকলেন তিনি। ফলে ১৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় রাজস্থান। 

চেন্নাই অনেক আগেই প্লে-অফে চলে গিয়েছিল। এখন ধোনির দল প্রথম দুটি স্থানে থাকার জন্যই লড়ছে। তবে এ দিনের দুর্দান্ত জয়ের পর ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এল রাজস্থান। ছয় নম্বরে রয়েছে সঞ্জুর দল। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে আরসিবি। অন্য দিকে কেকেআর, পঞ্জাব কিংস, রাজস্থান এবং মুম্বইয়ের পয়েন্ট ১২ ম্যাচ খেলে ১০। যদিও রানরেটের বিচারে চার নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)