IPL 2021: টি টোয়েন্টি বিশ্বকাপের ড্রেস রিহার্সাল, আইপিএলের দ্বিতীয় পর্বের শুরু থেকেই স্টেডিয়ামে ফিরছে দর্শক

বিশ্বকাপের ড্রেস রিহার্সাল। আইপিএলে দর্শক।  

Updated By: Sep 16, 2021, 05:54 PM IST
IPL 2021: টি টোয়েন্টি বিশ্বকাপের ড্রেস রিহার্সাল, আইপিএলের দ্বিতীয় পর্বের শুরু থেকেই স্টেডিয়ামে ফিরছে দর্শক

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহিতে (United Arab Emirates) শুরু হতে চলেছে আইপিএলের (IPL) দ্বিতীয় পর্ব। প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আর সেই ম্যাচ থেকেই স্টেডিয়ামেরে গ্যালারি ভরে উঠবে। আর একমাস পরেই মরুদেশে আয়োজিত হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার ড্রেস রিহার্সাল হিসেবে এমন পদক্ষেপ নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। জানা গিয়েছে, গ্রুপ পর্যায়ে স্টেডিয়ামের মোট দর্শক আসনের পঞ্চাশ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। তারপর কোয়ালিফায়ারে সংখ্যাটা বাড়ানো হবে। এখনও পর্যন্ত যা ঠিক হয়ে আছে, তাতে আইপিএলের কোয়ালিফায়ার থেকেই ফুলহাউস থাকছে। 

বুধবার বোর্ড ও আইপিএল গভর্নিং কাউন্সিলের তরফ থেকে টুইট করে এই বার্তা দেওয়া হল। তবে করোনার দাপট এখনও পুরো কমেনি। তাই স্টেডিয়ামে উপচে পড়া দর্শক নয়, বরং মাঠে বসে ম্যাচ দেখার অনুমতি পাবেন নির্দিষ্ট সংখ্যক ক্রিকেটপ্রেমীরা। ভাইরাসের দাপটের জন্য ২০১৯ সালের পর এই প্রথম বার আইপিএলে দর্শক দেখা যাবে। 

এই বিষয়ে কলকাতা নাইট রাইডারর্সের অধিনায়ক অইন মর্গ্যান বলেন, "এ বার মাঠে দর্শক ফেরা আইপিএল-এর বড় প্রাপ্তি। ইডেনে গ্যালারি ভর্তি থাকার জন্য আমরা বাড়তি উজ্জীবিত হতাম। সত্যি বলতে ইডেনের সঙ্গে কোনও স্টেডিয়ামের তুলনা হয়না। সেই শব্দব্রম্ভ আর কোথাও পাওয়া যাবে না।" নাইট অধিনায়কের মতো দলের হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম গোটা ব্যাপারটার মধ্যে ইতিবাচক ব্যাপার দেখছেন। তিনি বলেন, "মাঠে খোলা মনে খেলার জন্য দর্শকদের সমর্থন খুবই দরকার। সেটা পাব বলে দল আরও বেশি আত্মবিশ্বাসী।"

 

 

আরও পড়ুন: ICC T20I rankings: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চার নম্বরে উঠে এলেন কোহলি

এর আগে ইউরো কাপ ও উইম্বলডনে দর্শক ফিরেছিল। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজেও ভরে উঠেছিল গ্যালারি। আর এ বার ক্রোড়পতি লিগেও ফিরছে দর্শক। ফলে এ বার আর বিরাট কোহলি, রোহিত শর্মা,মহেন্দ্র সিং ধোনির দলকে ফাঁকা মাঠে খেলতে হবে না। এই বিষয়ে সংযুক্ত আমিরশাহি ক্রিকেট বোর্ড ও বিসিসিআই কর্তাদের মধ্যে গত কয়েক মাস ধরে আলোচনা চলছিল। অবশেষে সেই বিষয়ে সম্মতি পাওয়া গেল।  

প্রথমে শোনা গিয়েছিল, আইপিএলের প্লে অফে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হতে পারে। তবে প্লে-অফ নয়, বরং একেবারে  গ্রুপ পর্ব থেকেই দর্শক ফিরছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)