IPL 2021: ম্য়াচ গড়াপেটায় ৮ বছর নির্বাসিত প্রাক্তন KKR কোচ Heath Streak

৮ বছরের জন্য আইসিসি ক্রিকেট থেকে নির্বাসিত করল হিথ স্ট্রিককে । জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক এবং কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন বোলিং প্রশিক্ষককে ম্যাচ গড়াপেটার জন্য এই নিদান দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

Updated By: Apr 14, 2021, 08:02 PM IST
IPL 2021: ম্য়াচ গড়াপেটায় ৮ বছর নির্বাসিত প্রাক্তন KKR কোচ Heath Streak

নিজস্ব প্রতিবেদন: ৮ বছরের জন্য আইসিসি (ICC) ক্রিকেট থেকে নির্বাসিত করল হিথ স্ট্রিককে (Heath Streak)। জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক এবং কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রাক্তন বোলিং প্রশিক্ষককে ম্যাচ গড়াপেটার জন্য এই নিদান দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। স্ট্রিক, জিম্বাবোয়ের সর্বকালের সেরা ফাস্ট বোলার। ক্রিকেটকে সন্ন্যাস জানানোর পর থেকে স্ট্রিক জিম্বাবোয়ে ও তাঁর দেশের একাধিক ঘরোয়া দলের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএল (IPL), বিপিএল (BPL) ও আফগানিস্তান প্রিমিয়র লিগের (Afghanistan Premier League) সঙ্গেও যুক্ত ছিলেন স্ট্রিক। ৪৭ বছরের ক্রিকেটারের বিরুদ্ধে আইসিসি-র দুর্নীতি দমনের একাধিক অভিযোগ এনেছে। যা স্ট্রিক স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন: Virat Kohli র পরামর্শেই আজ এক নম্বরে তিনি! কুর্নিশ করলেন Babar Azam

দলের ভিতরের গোপন তথ্য ফাঁস করা, অনৈতিক ভাবে উপহার নেওয়া এবং তদন্তে ইচ্ছাকৃত ভাবে দেরি করার মতো অভিযোগে বিদ্ধ স্ট্রিক। আসিসি-র ব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল এক বিবৃতিতে জানিয়েছেন, "আইসিসি-র দুর্নীতি দমন শাখার শুনানিতে স্ট্রিক অভিযোগ স্বীকার করে নিয়েছেন। ২০২৯ সালের ২৮ মার্চ থেকে তিনি আবার ক্রিকেটে ফিরতে পারবেন। হিথ স্ট্রিক অভিজ্ঞ প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ও জাতীয় দলের কোচ। এমনকী একাধিক আইসিসি-র দুর্নীতি দমন সংক্রান্ত সেশনে তিনি হাজির ছিলেন। এবং নিজের দায়িত্বের সম্বন্ধে তিনি যথেষ্ট ওয়াকিবহাল ছিলেন।" মার্শাল আরও জানিয়েছেন যে, স্ট্রিক এরপরেও আইসিসি-র দুর্নীতি দমন সংক্রান্ত বিষয়ক শিক্ষামূলক অনুষ্ঠানে তিনি সাহায্য় করবেন। যাঁর জন্য আইসিসি তাঁর কাছে কৃতজ্ঞ।

 

.