IPL 2021, KKR vs RCB: ফের ব্যর্থ Virat Kohli, RCB-কে ৯২ রানে উড়িয়ে ৯ উইকেটে জয় পেল KKR

বিরাট কোহলির সময়টা মোটেও ভাল যাচ্ছে না।  

Updated By: Sep 20, 2021, 10:32 PM IST
IPL 2021, KKR vs RCB: ফের ব্যর্থ Virat Kohli, RCB-কে ৯২ রানে উড়িয়ে ৯ উইকেটে জয় পেল KKR

নিজস্ব প্রতিবেদন: প্রথমে দাপটের সঙ্গে বোলিং। পরে ৯৩ রান তাড়া করতে নেমে বিপক্ষের বোলিংকে শুভমন গিল (Subhman Gill) -ভেঙ্কটেশ আইয়ারের বুঝে নেওয়া। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) ৯ উইকেটে হারিয়ে দ্বিতীয় পর্বের আইপিএল (IPL 2021) অভিযান শুরু করল কলকাতা নাইট রাইডারর্স (Kolkata Knight Riders)। 

এটা কোনও দলের স্কোরবোর্ড না মোবাইল নম্বর! সেটা বোঝা দায়। বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট ফের চুপ। আর সেই চাপের ভার নিতে পারল না তাঁর দল। মূলত আন্দ্রে রাসেল (Andre Russel) ও বরুণ চক্রবর্তীর (Varun Chakravarthy) দাপটে মাত্র ৯২ রানে গুটিয়ে গেল আরসিবি। এর আগে ২০১৭ সালে ইডেন গার্ডেন্সে এই নাইটদের বিরুদ্ধেই ৪৯ রানে অল আউট হয়ে যায় আরসিবি। 

তবে শুধু কোহলি নন, এদিন এবি ডিভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল বড় রানের মুখ দেখেননি। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কোহলি। তবে তাঁর এই সিদ্ধান্ত বুমেরাং হল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই হয়তো ওপেন করতে নেমেছিলেন ভারত অধিনায়ক। তবে সফল হলেন না। কোহলিকে মাত্র ৫ রানে আউট করে নাইটদের প্রথম সাফল্য এনে দেন প্রসিদ্ধ কৃষ্ণা। এরপর লাগাতার উইকেট হারাতে থাকে আরসিবি। অনুশীলন ম্যাচে বিস্ফোরক মেজাজে শতরান করলেও এবার প্রথম বলেই আউট হন ডিভিলিয়ার্স। তাঁকে ফিরিয়ে বিপক্ষকে আরও বড় ধাক্কা দিলেন 'দ্রে রাস'। এদিন 'গোল্ডেন ডাক' করলেন 'মিস্টার ৩৬০ ডিগ্রি'। এই নিয়ে আইপিএল ছয় বার 'গোল্ডেন ডাক' করার নজির গড়লেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার। ম্যাক্সওয়েলকে বিদায় করে বাকি কাজটা সারলেন বরুণ। ফলে আরসিবি-র মিডল অর্ডার আর মাথা তুলে দাঁড়াতেই পারেনি। রাসেল ৯ রানে ৩ এবং বরুণ ১৩ রানে ৩ উইকেট নিয়েছেন। 

 আরও পড়ুন: Rashid Khan: রশিদ খানের জন্মদিনে সানরাইজার্সের সতীর্থরা তাঁকে দিলেন 'কেক ফেসিয়াল'

 

আধুনিক ক্রিকেটে ৯২ রান তাড়া করে জেতা মোটেও কঠিন কাজ নয়। বাইশ গজে গিয়ে সেটাই অনায়াসে করে দেখালেন শুভমন ও ভেঙ্কটেশ। দুই ওপেনারের দাপটে ৯ উইকেটে যুদ্ধ জিতে নিল অইন মর্গ্যানের দল। মারমূখী মেজাজে প্রথম উইকেটে ৮২ রান যোগ করে দলের জয় নিশ্চিত করে দেন দুই ওপেনার। ৩৪ বলে ৪৮ রানে আউট হন শুভমন। মারেন ৬টি চার ও ১টি ছয়। ভেঙ্কটেশ অভিষেক ম্যাচ খেলতে নেমেই নজর কাড়লেন। ২৭ বলে ৪১ রানে অপরাজিত থেকে দলকে জেতালেন মধ্যপ্রদশের এই ব্যাটসম্যান। মারলেন ৭টি চার ও ১টি ছয়। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) পর জাতীয় দলের নেতৃত্ব থেকে সরে দাড়াঁবেন। এমনটাই জানিয়েছিলেন কোহলি। নাইটদের বিরুদ্ধে নামার আগে আবার আরসিবি-র দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা বলেছিলেন। কোহলির দাবি ছিল চাপ কমানোর জন্যই নাকি তিনি এমন পদক্ষেপ নিয়েছেন। কিন্তু তাঁর চাপ আর কমল কোথায়! এভাবে লজ্জাজনক হারের পর সেটা বেড়েই চলেছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)