IPL 2021, KKRvsMI: রাহুল, ভেঙ্কটেশ আইয়ারের বিস্ফোরক ব্যাটিং,মুম্বইকে হারিয়ে প্রতিশোধ নিল কেকেআর

জোড়া জয় পেয়ে দ্বিতীয় পর্বের আইপিএল শুরু করল কলকাতা নাইট রাইডার্স। 

Updated By: Sep 23, 2021, 11:17 PM IST
IPL 2021, KKRvsMI: রাহুল, ভেঙ্কটেশ আইয়ারের বিস্ফোরক ব্যাটিং,মুম্বইকে হারিয়ে প্রতিশোধ নিল কেকেআর
রাহুল- ভেঙ্কটেশ জুটি জেতাল নাইটদের। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL 2021) প্রথম পর্বে এই মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কাছে ১০ রানে হেরেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তবে ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স করে সেই শাক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে ৭ উইকেটে জিতে মাঠ ছাড়ল অইন মর্গ্যানের (Eoin Morgan) দল। সৌজন্যে দুই তরুণ প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna) ও ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) দুরন্ত পারফরম্যান্স।  

টসে জিতে মুম্বইকে ব্যাট করতে পাঠালেও শুরুটা বেশ ভালই করেছিলেন রোহিত শর্মা (Rohit Shamra) ও কুইন্টন ডি কক। তবে রোহিত যখন ৩৩ রানে ব্যাট করছেন ঠিক সেই সময় তাঁকে ফিরিয়ে কলকাতাকে প্রথম সাফল্য এনে দেন সুনীল নারাইন (Sunil Narine)। দলের স্কোর তখন ৭৮ রান। এরপরেই মুম্বইয়ের মিডল অর্ডারে ধস নামে। কম সময়ের ব্যবধানে ডি কক (৫৫) ও সূর্য কুমার যাদবকে (৫) আউট করে মুম্বইকে জোড়া ধাক্কা দিলেন প্রসিদ্ধ। বাকি কাজটা সারেন লকি ফার্গুসন। এরপর ঈশান কিষান, কায়রন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া চেষ্টা করলেও মুম্বইয়ের ইনিংস ৬ উইকেটে ১৫৫ রানে আটকে যায়। প্রসিদ্ধ ৪৩ রানে ২ ও ফার্গুসন ২৭ রানে ২ উইকেট নিলেন। 

আরও পড়ুন: IPL 2021: চোট সরিয়ে ফিরে বিরল রেকর্ড গড়লেন Rohit Sharma

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শুভমন গিলকে (Shubman Gill) হারায় কেকেআর। তবে জসপ্রীত বুমরা নাইটদের প্রথম ধাক্কা দিলেও, চাপের কাছে মাথা নত করেননি ভেঙ্কটেশ ও রাহুল ত্রিপাঠি। দ্বিতীয় উইকেটে ঝড়ের গতিতে ৮৮ রান তোলেন দুজন। ভেঙ্কটেশকেও ফেরান বুমরা। তবে এতে লাভ হয়নি। কারণ ৩০ বলে ৫৩ রান করে মুম্বইয়ের হার নিশ্চিত করে যান এই বাঁহাতি ওপেনার। মারেন ৪টি চার ও ৩টি ছয়।  গত ম্যাচে আরসিবি-র বিরুদ্ধে ৪১ রানে অপরাজিত ছিলেন মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যান। বিরাট কোহলির দলের বোলারদের হেলাফেলা করার পর এদিন রোহিতের বোলিংকেও বুঝে নিলেন ২৬ বছরের এই ক্রিকেটার। 

 

তবে এই জয়ে রাহুলের অবদানও অনেক। ভেঙ্কটেশ ক্রিজে থাকার সময় তাঁকে যোগ্য সঙ্গত দিচ্ছিলেন। আর সতীর্থ সাজঘরে ফিরতেই রুদ্রমূর্তি ধারণ করলেন তিনি। ৪২ বলে ৭৪ রানে অপরাজিত থেকে নাইটদের জোড়া জয় এনে দিলেন রাহুল। ১৫.১ ওভারে ৩ উইকেটে ১৫৯ রান তুলে জয় নিশ্চিত করে কেকেআর। বিস্ফোরক ইনিংসে রাহুল মারলেন ৮টি চার ও ৩টি ছয়।  

আর এই জয়ের ফলে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে এল কলকাতা। ফলে নাইটদের প্লে-অফে যাওয়ার আশা যে ফুরিয়ে যায়নি এমনটা কিন্তু বলাই যায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)