IPL 2021: চোট সরিয়ে ফিরে বিরল রেকর্ড গড়লেন Rohit Sharma

নতুন নজির গড়লেন 'হিট ম্যান' রোহিত শর্মা। 

Updated By: Sep 23, 2021, 08:48 PM IST
IPL 2021: চোট সরিয়ে ফিরে বিরল রেকর্ড গড়লেন Rohit Sharma
ফের নজর কাড়লেন রোহিত শর্মা। ছবি : আইপিএল

নিজস্ব প্রতিবেদন: হাঁটুর চোট সরিয়ে ফিরেই বিরল রেকর্ড গড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। আইপিএল-এর (IPL 2021) ইতিহাসে 'হিট ম্যান' হলেন প্রথম ব্যাটসম্যান যিনি কোনও একটি দলের বিরুদ্ধে ১০০০ রান করে ফেললেন। বরাবরের প্রিয় প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডারর্সের (Kolakta Knight Riders) বিরুদ্ধে এমন অনন্য নজির গড়লেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক। বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই কীর্তি গড়লেন তিনি। 

চোটের জন্য চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে নামতে পারেননি রোহিত। তবে এদিন ব্যাট হাতে ক্রিজে যেতেই তাঁকে আগ্রাসী মেজাজে দেখা গেল। ইনিংসের প্র্রথম বলেই চার মেরে স্কোরবোর্ড চালু করে দেন 'হিট ম্যান'। ফলে বাধ্য হয়ে পাওয়ার-প্লেতে স্পিন নিয়ে আসতে বাধ্য হন অইন মর্গ্যান (Eoin Morgan)।  

আরও পড়ুন: IPL 2021: Virat Kohli রানে ফিরবেই, দাবি RCB কোচ মাইক হেসনের

 

ব্যক্তিগত ১৮ রানের মাথায় নজির গড়লেন রোহিত। তবে রেকর্ড গড়লেও ৩০ বলে ৩৩ রানে সুনীল নারাইনের বলে আউট হন তিনি। নাইটদের বিরুদ্ধে রোহিতের রেকর্ড বরাবরই ভাল। দু'বারের আইপিএল জয়ী দলের বিরুদ্ধে ৪৬ গড় নিয়ে একটি শতরান ও ছয়টি অর্ধ শতরান করেছেন তিনি। 

ক্রোড়পতি লিগে এমন নজির গড়ার ক্ষেত্রে রোহিতের পিছনে রয়েছেন ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি ও শিখর ধওয়ন। এই তিনজনও কোনও একটি বিপক্ষের বিরুদ্ধে ১০০০ রানের বেশি করতে পারেন। 

একনজরে সেই পরিসংখ্যান 

রোহিত শর্মা : ১০০০* বনাম কেকেআর 

ডেভিড ওয়ার্নার: ৯৪৩ বনাম পাঞ্জাব কিংস 

ডেভিড ওয়ার্নার: ৯১৫ বনাম কেকেআর 

বিরাট কোহলি: ৯০৯ বনাম দিল্লি ক্যাপিটালস 

বিরাট কোহলি: ৮৯৫ বনাম সিএসকে 

শিখর ধওয়ন: ৮৯৪ বনাম পাঞ্জাব কিংস 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.