IPL 2021: IPL-এর মঞ্চে কোন নতুন নজির গড়লেন Mahendra Singh Dhoni?

৪০ বছরেও নজর কাড়ছেন উইকেটকিপার ধোনি। 

Updated By: Sep 30, 2021, 10:52 PM IST
IPL 2021: IPL-এর মঞ্চে কোন নতুন নজির গড়লেন Mahendra Singh Dhoni?
ধোনির মুকুটে যোগ হল নতুন পালক। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL 2021) মঞ্চে ফের নতুন নজির গড়ে ফেললেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের ( Sunrisers Hyderabad) বিরুদ্ধে ১০০টি ক্যাচ লুফে নতুন কীর্তি গড়লেন 'ক্যাপ্টেন কুল'। ১২.৩ ওভারে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) বলে ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) ক্যাচ ধরেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সেনাপতি। ৯৮টি ক্যাচ ধরে দুই নম্বরে রয়েছেন সুরেশ রায়না (Suresh Raina)। ৯৪টি ক্যাচ লুফে তিন নম্বরে রয়েছেন কায়রন পোলার্ড (Kieron Pollard)। 

ক্রোড়পতি লিগে সবচেয়ে সফল উইকেটকিপার হিসেবেও শীর্ষে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এখনও পর্যন্ত ২১৫টি ম্যাচে ১৫৮টি আউটের সঙ্গে যুক্ত রয়েছেন ধোনি। এরমধ্যে রয়েছে ১১৯টি ক্যাচ ও ৩৯টি স্টাম্পিং। দুই নম্বরে রয়েছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) উইকেটকিপার ২০৭ ম্যাচে ১৪৬টি আউটের সঙ্গে যুক্ত। ১১৫টি ক্যাচ নেওয়ার সঙ্গে ৩১টি স্টাম্পিং করেছেন 'ডিকে'। ঋদ্ধি ছাড়াও এই ম্যাচে জেশন রয় ও প্রিয়ম গর্গের ক্যাচ ধরেন ধোনি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রানে আটকে যায় হায়দরাবাদ। 

আরও পড়ুন: Pink-ball Test: কীভাবে গোলাপি বলে সাফল্য পেলেন? গোপন তথ্য ফাঁস করলেন Smriti Mandhana

 

আইপিএল-এ ১০০টি ক্যাচ নিয়ে নজির গড়ার সঙ্গে আরও একটি কীর্তি গড়লেন ধোনি। মাহি হলেন প্রথম ক্রিকেটার যিনি ১০টি ম্যাচে তিন কিংবা এর বেশিবার বিপক্ষের ব্যাটারদের আউট করার সঙ্গে যুক্ত থাকলেন। এবি ডিভিলিয়ার্স হলেন দ্বিতীয় ক্রিকেটার যিনি এমন ঘটনার সঙ্গে পাঁচ বার যুক্ত ছিলেন। 

গত বছরের আইপিএল থেকে তাঁর ব্যাট শান্ত। আগের মতো বিধ্বংসী ইনিংস দেখা যাচ্ছে না। গত ১০ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ৫২ রান! সেটা নিয়ে অনবরত চর্চা চলছে। এর সঙ্গে যোগ হয়েছে তাঁর অনেক নিচের দিকে ব্যাট করতে যাওয়া। সেটা নিয়েও একাধিক প্রাক্তনরা সরব হয়েছেন। নিজেদের মতো করে যুক্তি তুলে ধরছেন। তবে ধোনির এতে কোনও ভ্রূক্ষেপ নেই। বরাবরের মতো এ বারও তিনি নিজের সিদ্ধান্তকেই গুরুত্ব দিচ্ছেন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)