IPL 2021:চার্টার বিমানে করে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হোক আমাদের: Chris Lynn

ভারতে ভয়ঙ্কর করোনা সংক্রমণে রীতিমতো আতঙ্কিত আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। 

Updated By: Apr 27, 2021, 05:11 PM IST
IPL 2021:চার্টার বিমানে করে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হোক আমাদের: Chris Lynn

নিজস্ব প্রতিবেদন: ভারতে ভয়ঙ্কর করোনা (COVID) সংক্রমণে রীতিমতো আতঙ্কিত আইপিএল (IPL 2021) খেলতে আসা অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। মহামারি বিধ্বস্ত দেশে আইপিএল খেলতে এসে ভয় পেয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অ্যাডাম জাম্পা (Adam Zampa) ও কেন রিচার্ডসনের (Ken Richardson) সঙ্গেই রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ফাস্ট বোলার অ্যান্ড্রিউ টাই (Andrew Tye) টুর্নামেন্টের মাঝ পথেই দেশে ফিরে যাচ্ছেন। 

করোনার জন্য় মনে ভয় ধরেছে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অজি মারকুটে ব্য়াটসম্য়ান ক্রিস লিনের (Chris Lynn)। তিনি চাইছেন আইপিএল শেষ হলে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) তাঁদের চার্টার বিমানে করে দেশে ফিরিয়ে নিয়ে যাক। লিন কর্প মিডিয়াকে এই প্রসঙ্গে বলেছেন, "ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতিটি আইপিএল চুক্তির জন্য় ১০ শতাংশ করে টাকা পেয়ে থাকে। সেক্ষেত্রে একটা সম্ভাবনা রয়েছে যে, আমরা সেই টাকাটা চার্টার বিমানের জন্য় খরচ করতে পারি আইপিএল হয়ে যাওয়ার পর। আমি জানি আমাদের চেয়েও অনেকে খারাপ আছেন। ভারতে আমরা সত্যিই কঠোর বায়ো বাবলে আছি। পরের সপ্তাহে হয়তো করোনা টিকাও পেয়ে যাব। তাহলে সরকার আমাদের ব্য়ক্তিগত বিমানে করেই দেশে ফিরিয়ে নিয়ে যেতে পারবে।" 

আরও পড়ুন: IPL 2021: 'ভারতে মানুষ হাসপাতালে জায়গা পাচ্ছে না! কীভাবে এত টাকা খরচ করছে ফ্র্যাঞ্চাইজিগুলি ও সরকার?'

অন্য়দিকে রাজস্থানের টাই প্রশ্ন তুলেছেন আইপিএলে কাঁড়ি টাকা খরচের যৌক্তিকতা নিয়ে! টাইও খুব ভাল ভাবেই জানেন, এই মুহূর্তে ভারতে করোনা পরিস্থিতিটা ঠিক কী! হাসপাতালে বেড নেই, দেশে অক্সিজেন নেই৷ এসবই ভাবিয়েছে টাইকে৷ ক্রিকেটডটকমডটএইউ-তে দেওয়া এক সাক্ষাৎকারে অজি পেসার বলছেন, “একজন প্লেয়ারের আঙ্গিকে আমরা নিরাপদ আছি। কিন্তু ভারতে থাকাটা কি আদৌ নিরাপদ? ভারতীয়দের দৃষ্টিভঙ্গিতে ভাবুন, কী করে ফ্র্যাঞ্চাইজি ও সরকার এত টাকা খরচ করতে পারে! যেখানে ভারতের মানুষ হাসপাতালে জায়গা পাচ্ছে না!”

.