IPL 2021: মোহালিকে IPL VENUE তালিকায় না রাখা নিয়ে বিসিসিআইকে চিঠি পাঞ্জাব কিংসের

একটি সর্বভারতীয় ইংরেজী দৈনিককে নেস ওয়াদিয়া জানান যে ঠিক কোন প্রক্রিয়া মেনে এই বাছাই হয় তা তিনি জানতে চান বিসিসিআইয়ের থেকে।

Updated By: Mar 1, 2021, 02:29 PM IST
IPL 2021:  মোহালিকে IPL VENUE তালিকায় না রাখা নিয়ে বিসিসিআইকে চিঠি পাঞ্জাব কিংসের

নিজস্ব প্রতিবেদন - এখনও সরকারিভাবে ঘোষণা না হলেও মোটামুটিভাবে দেশের ৬টি শহরকে আসন্ন আইপিএলের জন্য বেছে নিয়েছে বিসিসিআই। এই নিয়েই আপত্তি জানিয়ে পাঞ্জাব কিংসের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া চিঠি লিখেছেন বোর্ডকে। তিনি জানতে চেয়েছেন কেন মোহালি বা তাদের অন্য কোনো পছন্দের স্টেডিয়ামে ম্যাচ দেওয়া হচ্ছে না। সূত্রের খবর অনুযায়ী, একই পথে হাঁটতে চলেছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদও।

আরও পড়ুন - India vs England: পিচ নিয়ে বিতর্ক অব্যাহত, চতুর্থ টেস্টে দলে আসতে পারেন কুলদীপ

আপাতত কলকাতা, দিল্লী, বেঙ্গালুরু, চেন্নাই, মুম্বই ও আহমেদাবাদে আইপিএলের ম্যাচগুলি আয়োজন করা হবে বলে স্থির হয়েছে বিসিসিআইয়ের অন্দরে। হায়দরাবাদ, মোহালি বা জয়পুরকে এই তালিকায় রাখা হয়নি। যদিও প্রথমদিকে স্থির হয় যে শুধু আহমেদাবাদ মুম্বই, পুনেতেই আইপিএলের ম্যাচগুলি আয়োজন করা হবে। করোনার কারণেই সীমিত সংখ্যক ভেন্যুতেই করা হবে আইপিএল বলে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু পরে জানা যে পুনেতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে পুনে থেকে আইপিএল সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় বোর্ড। মুম্বইতেও ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ করতে হবে বলে জানা গেছে। এর সঙ্গেই কলকাতাসহ অন্যান্য শহরগুলি আলোচনায় উঠে আসে।

সর্বভারতীয় ইংরেজী দৈনিক দ্য টাইমস অফ ইন্ডিয়াকে নেস ওয়াদিয়া জানান যে ঠিক কোন প্রক্রিয়া মেনে এই বাছাই হয় তা তিনি জানতে চান বিসিসিআইয়ের থেকে এবং কেন মোহালি নেই তালিকায়। হায়দরাবাদে আইপিএল করার পক্ষে সওয়াল করে টুইট করেছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ও প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনিও বলেন হায়দরাবাদ সবদিক থেকে আইপিএল করার জন্য প্রস্তুত।