ISL 2021: মুম্বইকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে চান ATK MOHUN BAGAN কোচ হাবাস

লিগের প্রথম পর্বের ম্যাচে ওগবেচেদের কাছে হারতে হয়েছিল এটিকে মোহনবাগানকে। সেই হারের মধুর প্রতিশোধ নিয়েই যে চ্যাম্পিয়ন্স লিগের রাস্তা পাকা করতে চাইছেন হাবাস।

Updated By: Feb 28, 2021, 12:56 PM IST
ISL 2021: মুম্বইকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে চান ATK MOHUN BAGAN কোচ হাবাস

নিজস্ব প্রতিবেদন - রবিবার আইএসএলের গ্রুপ লিগের শেষ ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও মুম্বই সিটি এফসি। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাগান শিবির ও উল্টোদিকে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মুম্বই। সার্জিও লোবেরার মুম্বই সবুজ-মেরুনকে হারালেই দুই দলের পয়েন্ট সমান হয়ে যাবে কিন্তু মুখোমুখি সাক্ষাতে এগিয়ে থাকার সুবাদে চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ পাবে মু্ম্বই সিটি। অপরদিকে ড্র করলেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেয়ে যাবেন হাবাসরা।

লিগের প্রথম পর্বের ম্যাচে ওগবেচেদের কাছে হারতে হয়েছিল এটিকে মোহনবাগানকে। সেই হারের মধুর প্রতিশোধ নিয়েই যে চ্যাম্পিয়ন্স লিগের রাস্তা পাকা করতে চাইছেন হাবাস তা তাঁর কথাতেই পরিষ্কার। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েও দেন ড্র নয় জেতার লক্ষ্যেই মাঠে নামবে তাঁর দল।

বাগান শিবির দারুণ ছন্দে থাকলেও নিজেদের শেষ ম্যাচে ওড়িশাকে ৬ গোল দিয়ে নিজেদের পারফরমেন্স গ্রাফ অনেকটাই উপরে তুলে নিয়ে গেছে মুম্বই। তবে এই ম্যাচ অনেকটাই নির্ভর করবে দুই চাণক্যের মগজাস্ত্রের উপর। হাবাস জানেন কি করে এইসব বড় ম্যাচে ঘুঁটি সাজাতে হয় অথবা কাকে কিভাবে তুরুপের তাস হিসেবে ব্যবহার করতে হয়। শেষ ৬ ম্যাচে অপরাজিত বাগান তবে হাবাস সেটাকে গায়ে মাখতে রাজি নন। মুম্বইয়ের আক্রমণভাগ নিয়ে দলকে সতর্ক করে দিয়েছেন। লে ফন্ড্রে, ওগবেচেরা সুযোগ পেলে গোল করতে ভুল করবেন না। তবে হুগো বুমো থাকছেন না।

অপরদিকে লোবেরাও নিজের মত করে সাজাচ্ছেন ঘুঁটি। বাগানের দুর্বলতা কি তা তাঁর চেয়ে ভালো খুব কম কোচই জানেন এই লিগে। প্রথম পর্বে বাগানকে হারানোর জন্য সিংহভাগ কৃতিত্ব দাবি করতেই পারেন তিনি।

বাগানের সাইডব্যাক শুভাশিস বোস কার্ডের জন্য থাকতে পারছেন না। তবে এডু গার্সিয়া, মার্সেলিনহোরা ফিট এবং খেলার জন্য তৈরী। ঐতিহাসিক মুহুর্তের সামনে এটিকে মোহনবাগান। কলকাতার অপর ক্লাবে যখন বিজয়া দশমীর নিস্তব্ধতা, তখন বাগানে অকাল দিওয়ালির সম্ভাবনা।