IPL 2021: 'হ্যাটট্র্রিক হিরো' Harshal Patel-এর অনন্য নজির, প্রশংসা করলেন Virat Kohli

মুম্বইয়ের বিরুদ্ধে জয়ের পর হর্ষল প্যাটেলের প্রশংসা করলেন বিরাট কোহলি।  

Updated By: Sep 27, 2021, 06:04 PM IST
IPL 2021: 'হ্যাটট্র্রিক হিরো' Harshal Patel-এর অনন্য নজির, প্রশংসা করলেন Virat Kohli
হ্যাটট্রিক করার পর হর্ষলের উল্লাস। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) দেখলেই যেন জ্বলে উঠেন হর্ষল প্যাটেল (Harshal Patel)। আইপিএল-এর প্রথম পর্বে একই প্রতিপক্ষের বিরুদ্ধে ২৭ রানে ৫ উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে ২ উইকেটে জিতেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। এবারও তেমনটাই ঘটল। ১৭ রানে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি হ্যাটট্র্রিক করলেন এই জোরে বোলার। একইসঙ্গে এই ম্যাচে হ্যাটট্র্রিক করে মুম্বই অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে এক অনন্য আইপিএল রেকর্ডের ভাগীদার হলেন তিনি। আর তাই হর্ষলের প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি (Virat Kohli)।  

৫৪ রানে জয়ের শেষে হর্ষলের পারফরম্যান্স নিয়ে কোহলি বলেন, "এবারের প্রতিযোগিতার শুরু থেকেই হর্ষল অনবদ্য ভাবে নিজেকে মেলে ধরেছে। প্রতি ম্যাচে শুধু উন্নতি করা নয়, ডেথ ওভারে চাপের সময় বোলিং করেছে। মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে দুটি ম্যাচ এর জলজ্যান্ত প্রমাণ।" 

আরও পড়ুন: IPL 2021: জয়ের আনন্দে Virat Kohli-কে নকল করে কী বললেন AB de Villiers?

হর্ষলের কপালও বড় অদ্ভুত। ক্রিকেট কেরিয়ারে এই নিয়ে ছয়বার হ্যাট্রটিক করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু গত পাঁচবার তাঁকে শেষ পর্যন্ত হতাশ হতে হয়। তবে এ বার ভাগ্য সহায় হল। সেটা মনে করিয়ে ম্যাচের শেষে হর্ষল বলেন, "এই নিয়ে ছয়বার হ্যাট্রটিক করার সুযোগ পেলেও খালি হাতে ফিরতে হয়। তবে  এ বার সেই সুবর্ণ সময় আমার জীবনে এল। অবশ্য এর জন্য দলের বাকি সতীর্থদেরও ধন্যবাদ দেব।" 

এর আগে রোহিত ছিলেন একমাত্র ক্রিকেটার যিনি হ্যাটট্রিক করার সঙ্গে অন্যের হ্যাটট্রিকে নেওয়া উইকেটের অংশ ছিলেন। ডেকান চার্জার্সের হয়ে খেলার সময় ২০০৯ সালে হ্যাটট্রিক করেছিলেন রোহিত। এরপর ২০১৭ সালে স্যামুয়েল বদ্রির হ্যাটট্রিকের অংশ ছিল তাঁর উইকেট। অন্যদিকে ২০১৯ সালে স্যাম কারান হ্যাটট্রিক করার সময় হর্ষলের উইকেটও ছিল। ক্রোড়পতি লিগের ইতিহাসে রোহিত ও হর্ষল ছাড়া এমন নজির আর কারও নামে নেই।  
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)