IPL 2022: প্লেঅফের আরও কাছে LSG, Rahul-Mohsin-এ লখনউ হারাল DC-কে

১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লখনউ এখন লিগের 'সেকেন্ড বয়'। ৯ ম্য়াচে ১৬ পয়েন্টের সৌজন্যে গুজরাত টাইটান্স (Gujarat Titans) শীর্ষে। চলতি আইপিএলের দুই অভিষেককারী টিমই এখন এক ও দুই নম্বরে।

Updated By: May 1, 2022, 08:25 PM IST
IPL 2022: প্লেঅফের আরও কাছে LSG, Rahul-Mohsin-এ লখনউ হারাল DC-কে
লখনউ পৌঁছে গেল প্লে-অফের আরও কাছে

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ৪৫ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals, DC) ও লখনউ সুপার জায়েন্টস ( Lucknow Super Giants, LSG)। রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে কেএল রাহুল (KL Rahul) অ্যান্ড কোং ঋষভ পন্থদের (Rishabh Pant) হারিয়ে প্লেঅফের আরও কাছে চলে গেল। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লখনউ এখন লিগের 'সেকেন্ড বয়'। ৯ ম্য়াচে ১৬ পয়েন্টের সৌজন্যে গুজরাত টাইটান্স (Gujarat Titans) শীর্ষে। চলতি আইপিএলের দুই অভিষেককারী টিমই এখন এক ও দুই নম্বরে।

এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) টস জিতে প্রথমে ব্য়াট করে লখনউ ৩ উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে। সৌজন্যে অধিনায়ক রাহুলের ৫১ বলে ৭৭ রানের ইনিংস ও দীপক হুডার ৩৪ বলে ৫২। দিল্লির হয়ে শার্দূল ঠাকুর তুলে নেন তিন উইকেট। এই রান তাড়া করতে নেমে দিল্লি ১৩ রানে দলের দুই তারকা ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নারকে হারিয়ে ফেলে। এরপর মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার দলের হাল ধরেন। ২৫ বলে ৬০ রান যোগ করেন তাঁরা। মার্শ ২০ বলে ৩৭ করে ফেরেন। পন্থ ফেরেন ৩০ বলে ৪৪ করে। ছয়ে নেমে রোভম্যান পাওয়েল রানের গতি সচল রাখার চেষ্টা করেছিলেন। ২১ বলে ৩৫ রান করেন তিনি। শেষের দিকে অক্ষর প্যাটেল (২৪ বলে ৪২) ও কুলদীপ যাদব (৮ বলে ১৬) অপরাজিত ইনিংস খেলেও মুখরক্ষা করতে পারেননি। এদিন লখনউয়ের হয়ে বল হাতে কামাল করলেন উত্তরপ্রদেশের বাঁ-হাতি জোরে বোলার মহশিন খান। ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।

সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) আইপিএল-এ (IPL) যুক্ত হওয়ায় এবারের টুর্নামেন্ট হচ্ছে ১০ দলের। নবম দল হিসেবে ক্রোড়পতি লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। গোয়েঙ্কার টিমের নাম হয়েছে লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। দশম দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। সেই দলের নাম হয়েছে গুজরাত টাইটান্স। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করছে। এই দুই দলই কিন্তু সবচেয়ে ধারাবাহিক পারফর্ম করছে চলতি আইপিএলে।

আরও পড়ুন: #FeludarBariteDada: ভারত-পাক ম্যাচের আগেই ঘটেছিল এই ঘটনা! মধ্যরাতে ইডেনে ছোটেন সৌরভ

আরও পড়ুনRishabh Pant-Isha Negi: গ্যালারিতে গার্লফ্রেন্ড! অধিনায়ক পন্থের মাঠে অনন্য রেকর্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.