IPL 2022: Team India-র কোন 'ব্যর্থ তারকা'কে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চাইছেন Ravi Shastri? জানতে পড়ুন

কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই দীনেশ কার্তিকের কোনও মিলই নেই। প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে দল হারলেও, গত তিন ম্যাচেই তিনি অপরাজিত।  

Updated By: Apr 8, 2022, 08:18 PM IST
IPL 2022: Team India-র কোন 'ব্যর্থ তারকা'কে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখতে চাইছেন Ravi Shastri? জানতে পড়ুন
দীনেশ কার্তিকের জন্য দরজা খোলা। মনে করেন রবি শাস্ত্রী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৩৬ বছর বয়সে কোনও ক্রিকেটারের আবার পুনর্জন্ম হয় নাকি! অবিশ্বাস্য মনে হলেও দীনেশ কার্তিকের (Dinesh Karthik) ক্ষেত্রে ব্যাপারটা কিন্তু একেবারে সত্যি। চলতি আইপিএল-এ (IPL 2022) দারুণ ছন্দে রয়েছেন এই অভিজ্ঞ উইকেটকিপার। আর তাই 'ব্যর্থ তারকা'কে টিম ইন্ডিয়ার (Team India) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) দলে দেখতে চাইছেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। তবে রোহিত শর্মার (Rohit Sharma) দলে জায়গা পেতে হলে কার্তিককে একাধিক ম্যাচে সেরা পারফরম্যান্স করতে হবে। সেটাও মনে করিয়ে দিলেন ভারতের প্রাক্তন হেড কোচ।  

রবি শাস্ত্রী বলেন, "সবাই তো একাধিক ম্যাচ খেলছে। তাই কারও চোট-আঘাত লাগতেই পারে। দীনেশ এ বারের আইপিএল মরশুমের শুরুটা কিন্তু তুখোড়ভাবে করেছে। ও যদি এমন ধারাবাহিকতা বজায় রেখে খেলতে পারে তাহলে নিঃসন্দেহে টি-টোয়েন্টি বিশ্বকাপের আলোচনায় ওর নাম থাকবে। ওর অভিজ্ঞতা তো রয়েছেই, পাশাপাশি ওর কাছে সব ধরনের শটও আছে।" 

Dinesh Karthik

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) এই কার্তিকের কোনও মিলই নেই। প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে দল হারলেও, গত তিন ম্যাচেই তিনি অপরাজিত। প্রতি ম্যাচেই নিজেকে নতুন ভাবে আবিষ্কার করছেন। পঞ্জাবের বিরুদ্ধে ১৪ বলে ৩২ রানে অপরাজিত থাকার পর নাইটদের বিরুদ্ধে ৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন। আর এ বার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন 'ডিকে'। আর ম্যাচ জিতিয়েই হুঙ্কার দিয়ে বলে দিলেন, 'আমি এখনও ফুরিয়ে যাইনি।'   

জাতীয় দলের নির্বাচকদের সেটা মনে করিয়ে শাস্ত্রী এ বার যোগ করলেন, "মহেন্দ্র সিং ধোনি তো এখন আর খেলে না। তাই দলে একজন ফিনিশারের দরকার। দীনেশ সেই কাজটা করতে পারে। তবে এই মুহূর্তে ঋষভ পন্থ ও ঈশান কিশানের মতো তরুণ উইকেটকিপার আছে। সেই দুজনের সঙ্গে এ বার দৌড়ে চলে এল দীনেশ। কারণ দুই তরুণের মধ্যে কেউ চোট পেলে দীনেশের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল।" 

এখনও পর্যন্ত টানা তিন ম্যাচে অপরাজিত তিনি। ২০৪.৫৪-র স্ট্রাইক রেটে মোট ৯০ রান করেছেন গত ম্য়াচে রাজস্থানের বিরুদ্ধে তাঁর ২৩ বলে ৪৪ রানের ইনিংসই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। 

আরও পড়ুন: Virender Sehwag, IPL 2013 : কে Yuzvendra Chahal-কে ঝুলিয়ে দিয়েছিলেন? জবাব চাইছেন বীরু

আরও পড়ুন: Yuzvendra Chahal, IPL: প্রাক্তন সতীর্থের বিরুদ্ধে বিস্ফোরক চাহাল, '১৬তলা থেকে ঝুলিয়ে দেওয়ার পরেও প্রাণে বেঁচেছি’!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.