IPL 2022: কেন পরের মরসুমে Mumbai Indians-এ জায়গা পাবেন না Hardik Pandya?

হার্দিক পান্ডিয়ার ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন। 

Updated By: Oct 28, 2021, 11:01 PM IST
IPL 2022: কেন পরের মরসুমে  Mumbai Indians-এ জায়গা পাবেন না  Hardik Pandya?
চাপ বাড়ছে হার্দিক পান্ডিয়ার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০২২ সালের আইপিএল-এ (IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) হয়ত  হার্দিক পান্ডিয়াকে  (Hardik Pandya) হয়ত রাখবে না। পিঠে অস্ত্রোপচারের পর থেকে বোলিং করেননি হার্দিক। এ বারের আইপিএল-এ সেই জন্য ভুগেছে রোহিত শর্মার (Rohit Sharma) দল। 

তাছাড়া নিলামের নতুন নিয়ম অনুসারে মোট চারজনকে ধরে রাখতে পারবে পুরনো আটটি ফ্রাঞ্চাইজি। এক্ষেত্রে দলগুলিকে দুটি বিকল্প দেওয়া হতে পারে। প্রথম: পুরনো দল থেকে দুজন ভারতীয় ও দুজন বিদেশি ধরে রাখতে পারবে। দ্বিতীয়ত: তিন জন ভারতীয় ও একজন বিদেশিও ধরে রাখতে পারে। তাই হয়তো হার্দিককে পাঁচ বারের আইপিএল জয়ী দলে না দেখা যেতে পারে। 

আরও পড়ুন: WT20: বোলিং করলেও Hardik Pandya-কে নিয়ে দ্বিধাবিভক্ত ভারতীয় ক্রিকেট, কিন্তু কেন?

অধিনায়ক হিসেবে দলে থেকে যাবেন রোহিত। জসপ্রীত বুমরা দলের অটোমেটিক চয়েস। তরুণ ইশান কিশান ও সূর্য কুমার যাদবের দলে থেকে যাওয়ার সম্ভাবনাও প্রবল। বিদেশির মধ্যে কায়রন পোলার্ডের পাল্লা ভারী। 

বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) এমনটাই মনে করেন। ভারতের প্রাক্তন ওপেনার বলেন, "হার্দিক যদি বল করতে না পারে তবে খুব বেশি দর পাবে না। চোটই এর বড় একটা কারণ। সবাই ওকে নেওয়ার আগে দু'বার ভাববে। তবে ও যদি নিজেকে সুস্থ ঘোষণা করে বল করতে শুরু করে, তখন দলগুলো ওকে নিয়ে আগ্রহী হবে।" 

মুম্বইয়ের বাকি তিন ভারতীয় ক্রিকেটার নিয়ে , "রোহিতের সঙ্গে ইশান কিশান, জসপ্রীত বুমরা ও সূর্য কুমার যাদবকে দলে রাখতে পারে মুম্বই। ঈশান তরুণ, দীর্ঘদিন ও দলকে সাহায্য করতে পারবে। সেই জন্য আমার মনে হয় হার্দিকের থেকে ইশান এগিয়ে থাকবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.