IPL 2022: Team India-র জৈব বলয়ে থাকা কতটা যন্ত্রণার? চ্যাঞ্চল্যকর মন্তব্য করলেন KL Rahul

মাসের পর মাস জৈব বলয়ে থাকা কতটা যন্ত্রণার,সেটা নিয়ে অনেক আগে মুখ খুলেছিলেন বিরাট কোহলি। পরে তাঁর সুরে সুর মিলিয়েছিলেন জসপ্রীত বুমরা থেকে শুরু করে রোহিত শর্মার মতো তারকা।   

Updated By: Mar 21, 2022, 05:12 PM IST
IPL 2022: Team India-র জৈব বলয়ে থাকা কতটা যন্ত্রণার? চ্যাঞ্চল্যকর মন্তব্য করলেন KL Rahul
জৈব বলয় নিয়ে বিরক্ত কে এল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার (Covid 19) ধাক্কা সামলানোর পর মাঠে ফেরাই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেই সময় মাসের পর মাস জৈব সুরক্ষা বলয়ে (Bio Bubble) থাকা মেনে নিয়েছিলেন ক্রীড়াবিদরা। কিন্তু সেটা লাগাতার আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য বলয়ে থাকা এখন ক্রীড়াবিদদের কাছে যন্ত্রণার। খেলোয়াড়রা নাকি মানসিক অবসাদে ভুগছেন! পঞ্চদশ আইপিএল (IPL 2022) শুরু হওয়ার আগে এমনই চ্যাঞ্চল্যকর মন্তব্য করলেন কে এল রাহুল (KL Rahul)। চোট সারিয়ে ইতিমধ্যেই নতুন দল লখনউ সুপার জায়েন্টে (Lucknow Super Giants) যোগ দিয়েছেন অধিনায়ক।   

জৈব সুরক্ষা বলয়ে থাকা কতটা যন্ত্রণার? টিম ইন্ডিয়ার (Team India) এই ব্যাটারের  চ্যাঞ্চল্যকর জবাব ছিল,"শুরুর দিকে জৈব বলয়ে থাকার ব্যাপারটা মানিয়ে নিয়েছিলাম। সেটা ঠিক ছিল। তবে শেষ সিরিজ ও ঘরের মাঠের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আমার কাছে দুর্বিসহ হয়ে ওঠে। নিজেকে অনুপ্রাণিত করাই যেন কঠিন হয়ে দাঁড়িয়েছিল।" তিনি আরও যোগ করেন, "প্রথম দিকের কয়েকটা জৈব বলয়ে নিজেকে মানিয়ে নিতে অসুবিধা হয়নি। কারণ নিজেকে জিজ্ঞাসা করেছিলাম, এছাড়া আর কোথায় থাকতে পারতাম? এছাড়া আর কী করতে পারতাম? কিচ্ছু না। কারণ, ক্রিকেট খেলাই একমাত্র বিষয় যেখানে আমি ভাল এবং নিজে থেকেই এটা বেছে নিয়েছি। সুতরাং, এক্ষেত্রে আমি নিজের কাছে দায়বদ্ধ। তাই আমি নিজেকে টেনে নিয়ে যাচ্ছিলাম। তবে শেষ কয়েকটা মাস সত্যিই কঠিন ছিল। সত্যি বলতে দুর্বিষহ হয়ে উঠেছিল।" 

মাসের পর মাস জৈব বলয়ে থাকা কতটা যন্ত্রণার,সেটা নিয়ে অনেক আগে মুখ খুলেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। পরে তাঁর সুরে সুর মিলিয়েছিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) থেকে শুরু করে রোহিত শর্মার (Rohit Sharma) মতো তারকা। আর এ বার এই বিষয় নিয়ে চমকে দেওয়া মন্তব্য করলেন কে এল রাহুল। অতিমারির সময় জৈব বলয়ে থেকে নিরাপদে খেলাধুলো আয়োজনের রাস্তা খুলে দেওয়া হয়েছিল। তবে সেই বলয় এখন ক্রীড়াবিদদের কাছে একঘেয়ে ও ক্লান্তির হয়ে দাঁড়িয়েছে। 

রাহুল এই বিষয় নিয়ে সতীর্থ শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) সঙ্গে আলোচনা করেছিলেন। সেটাও অকপটে জানিয়ে দিলেন। তিনি ফের বলেন, "বলয়ে থাকা অসহ্য হয়ে উঠছিল। শেষ দিকে বিরক্ত লাগত। সেটা নিয়ে আমি ও শ্রেয়স আলোচনাও করতাম। বিশেষ করে যখন পরিবার সঙ্গে থাকে না। স্বাভাবিক থাকার জন্য পরিবার ও বন্ধুদের প্রয়োজন হয়। স্বাভাবিক থাকাটার অনুভূতিটাই চলে গিয়েছিল। আমাদের ঘুমোতে হতো, ঘুম থেকে উঠে মাঠে যেতে হতো, সবকিছুই রুটিন মাফিক হয়ে দাঁড়িয়েছিল।"

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে মাঠে নামলেও, চোট পেয়ে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান কে এল রাহুল। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরি জেও তিনি চোটের জন্য ছিলেন না। তবে সেই যন্ত্রণা পিছনে ফেলে কে এল রাহুল নতুন অঙ্গীকার নিয়ে আইপিএল-এ নামছেন। কিন্তু এ বারও তো তাঁকে বাকিদের মতো জৈব বলয়ে থাকতে হবে। আবার ক্লান্ত হবেন না তো? সেটা অবশ্য সময় বলবে। 

আরও পড়ুন: IPL 2022: DRS, Super Over থেকে ক্যাচ, একাধিক নতুন নিয়মে ক্রোড়পতি লিগ

আরও পড়ুন: IPL 2022: নিন্দুকদের জবাব দিয়ে, আস্থার মূল্য দিতে চান KKR-এর Andre Russell

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.