Kolkata Weather Update: LSG vs RCB এলিমিনেটরে বৃষ্টির পূর্বাভাস, কোন নিয়মে ম্যাচের ফয়সলা?

কোয়ালিফায়ারের মতোই এলিমিনেটরে নেই কোনও রিজার্ভ ডে। অর্থাৎ পরের দিন ম্যাচ আয়োজন করার সুবিধা নেই। সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে শুরু হওয়ার কথা। আইপিএল-এর নিয়ম অনুসারে, ৭টা ৩০ মিনিট- ৯টা ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে।

Updated By: May 25, 2022, 06:51 PM IST
Kolkata Weather Update:  LSG vs RCB এলিমিনেটরে বৃষ্টির পূর্বাভাস, কোন নিয়মে ম্যাচের ফয়সলা?
ম্য়াচের আগে শুধুই বন্ধুতা; কোহলি- ডি কক

নিজস্ব প্রতিবেদন: আর কিছুক্ষণের মধ্যে কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) আইপিএল এলিমিনেটরে (IPL 2022, Eliminator) মুখোমুখি লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Royal Challengers Bangalore)। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ম্যাচ শুরু। আবহাওয়ার পূর্বাভাস বলছে যে, ওই সময় ঝড়-বৃষ্টি হতে পারে। এখন প্রশ্ন ম্যাচে যদি বৃষ্টি 'ভিলেন' হয়ে যায়, তাহলে কোন নিয়মে হবে ম্যাচের ফয়সলা?

কোয়ালিফায়ারের মতোই এলিমিনেটরে নেই কোনও রিজার্ভ ডে। অর্থাৎ পরের দিন ম্যাচ আয়োজন করার সুবিধা নেই। সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে শুরু হওয়ার কথা। আইপিএল-এর নিয়ম অনুসারে, ৭টা ৩০ মিনিট- ৯টা ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। এর মধ্যে খেলা শুরু করা সম্ভব হলে পুরো ২০ ওভারই খেলা হবে। যদি এই সময়ের মধ্যে খেলা শুরু করা না যায়, তা হলে নিয়ম অনুসারে অন্তত পাঁচ ওভার করেও যাতে দু’দল খেলতে পারে, সেই চেষ্টাই থাকবে।

সেটাও যদি সম্ভব না হয়, তা হলে সুপার ওভারের মাধ্যমে জয়ী দলকে বেছে নেওয়া হবে। তবে সুপার ওভারের জন্য সর্বোচ্চ রাত ১২.৫০ পর্যন্ত অপেক্ষা করা হবে। তখনও যদি পরিস্থিতি সুপার ওভার আয়োজন করার পক্ষে না থাকে, তা হলে পয়েন্ট তালিকার বিচারে যে দল উপরে রয়েছে তাদের জয়ী ঘোষণা করা হবে। পয়েন্ট তালিকা যদি দেখা হয় তাহলে ছিটকে যাবে আরসিবি। ফাইনালের সম্ভাবনা জিইয়ে রাখবে এলএসজি।

আরও পড়ুন: East Bengal-Emami: ইমামির হাত ধরে আইএসএল খেলছে ইস্টবেঙ্গল

আরও পড়ুন: David Miller: গুজরাতকে ফাইনালে তুলে রাজস্থানের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন মিলার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.