IPL 2022: মুম্বই-পুণেতে আইপিএলের ৭০টি ম্যাচ, ফাইনাল সম্ভবত ২৯ মে!

 বৃহস্পতিবার অর্থাৎ আজ আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠক।

Updated By: Feb 24, 2022, 11:26 AM IST
IPL 2022: মুম্বই-পুণেতে আইপিএলের ৭০টি ম্যাচ, ফাইনাল সম্ভবত ২৯ মে!
দোরগোড়ায় আইপিএল

নিজস্ব প্রতিবেদন: দরজায় কড়া নাড়ছে ১৫ তম ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (IPL 2022)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ, আইপিএল এবার ভারতেই অনুষ্ঠিত হবে।'ক্রোড়পতি লিগ' জেতার লড়াইয়ে থাকছে ১০ দল। মুম্বই এবং পুণে মিলিয়ে আইপিএলের লিগ পর্যায়ের ৭০টি ম্যাচ হবে। এর মধ্যে ৫৫টি ম্যাচ হবে মুম্বইতে। ১৫টি ম্যাচ আয়োজন করবে পুণে। চূড়ান্ত সপ্তাহের খেলাগুলি হবে মার্চ মাসে। ফাইনাল সম্ভবত ২৯ মে। 

মুম্বই লেগের খেলাগুলি হবে ওয়াংখেড়ে স্টেডিয়াম, ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং ব্রেবোর্ন স্টেডিয়ামে। পুণে লেগের খেলাগুলি হবে এমসিএ স্টেডিয়ামে। কোভিড আবহে খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই এক রাজ্যের দুই শহরকে বেছে নেওয়া হয়েছে আইপিএল আয়োজনের জন্য। একই রাজ্যে খেলা হওয়ায় আকাশ পথে ভ্রমণের পথটাও বন্ধ হয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার অর্থাৎ আজ আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠক হবে। তারপরেই ভেন্যু এবং সূচির সংক্রান্ত সরকারি ঘোষণা করে দেওয়া হবে। মনে করা হচ্ছে প্লে-অফ হতে পারে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। প্রতিটি দল ৪টি করে ম্যাচ ওয়াংখেড়ে ও ডিওয়াই পাটিল স্টেডিয়ামে খেলবে। ৩টি করে ম্যাচ হবে ব্রেবোর্ন ও এমসিএ স্টেডিয়ামে। গতবছর আইপিএল দুই পর্বে হয়েছিল। ভারতে লিগ শুরু হয়েছিল ঠিকই, কিন্তু কোভিডের ধাক্কায় তা স্থগিত হয়ে যায়। দ্বিতীয় পর্বের খেলা হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। চ্য়াম্পিয়ন হয় চেন্নাই সুপার কিংস। 

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

আরও পড়ুনIndia vs Sri Lanka,1st T20I Match: কখন কোথায় কীভাবে দেখবেন ম্যাচ? জানুন সবিস্তারে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.