IPL 2022 Retention: চাপে KL Rahul, BCCI-কে নালিশ করল অসন্তুষ্ট Punjab Kings

কেএল রাহুলের কাজকে অবৈধ বলে মনে করে পঞ্জাব কিংস। 

Updated By: Dec 1, 2021, 08:24 PM IST
IPL 2022 Retention: চাপে KL Rahul, BCCI-কে নালিশ করল অসন্তুষ্ট Punjab Kings
কেএল রাহুলের কাজকে অবৈধ বলে মনে করে পঞ্জাব কিংস।

নিজস্ব প্রতিবেদন: কেএল রাহুলকে (KL Rahul) নির্বাসিত করার দাবি তুললেন পঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia)। বিসিসিআই-এর কাছে এই বিষয়ে লিখিত নালিশ করেছে পঞ্জাব কিংস (Punjab Kings)। ২০২২ সালেও  ধরে রাখতে চেয়েছিল পঞ্জাব কিংস। তবে আইপিএল-এর (IPL) নিলামের আগেই পুরনো দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন দলের প্রাক্তন অধিনায়ক। আর সেটা নিয়ে ঝামেলা শুরু হয়েছে। পঞ্জাব কিংসের অন্যতম মালিক স্পষ্ট জানিয়ে দিলেন যে, সমস্ত স্বাধীনতা দেওয়ার পরও রাহুলের পঞ্জাব ছেড়ে যাওয়াটা ভালোভাবে নিচ্ছে না ফ্র্যাঞ্চাইজি। 

অন্য দিকে আবার দলের হেড কোচ অনিল কুম্বলের (Anil Kumble) দাবি রাহুলের ইচ্ছাকে সম্মান জানানো হয়েছে। এমন ইস্যুতে যখন ভারতীয় ক্রিকেট উত্তাল, তখন টুইটারে আবেগপ্রবণ বার্তা দিলেন রাহুল। তবে বিতর্ক কিন্তু থামছে না। 

শোনা যাচ্ছে রাহুল নাকি নিজেই আর থাকতে চাননি প্রীতির জিন্টার দলে। তাই পঞ্জাব তাঁকে ছেড়ে দিয়েছে। শোনা গিয়েছে তিনি, আইপিএলের নতুন দল লখনউতে যেতে চেয়েছিলেন রাহুল। কুম্বলে নাকি রাহুলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন। তবে এই রাহুলের এ ভাবে দল ছাড়াকে অবৈধ বলে মনে করেন নেস ওয়াদিয়া। 

তিনি বলেন, "আমরা রাহুলকে রিটেন করতে চেয়েছিলাম কিন্তু ও নিলামে যেতে চেয়েছিল। যদি তার আগে ও কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ও যোগাযোগ করে থাকে, তা হলে সেটা অনৈতিক। আমি এটা আশা করি না, কারণ এটা করা মানে কিন্তু বিসিসিআইয়ের নির্দেশিকার বিরুদ্ধে যাওয়া।" 

রবিচন্দ্রন অশ্বিন দিল্লি ক্যাপিটালসে যোগ দেওয়ার পর ২০২০ মরসুমে পঞ্জাব কিংস রাহুলকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছিল। তবে স্বেচ্ছায় তিনি দায়িত্ব ছাড়তে চেয়েছেন। সেই মর্যাদা রেখেছে পঞ্জাব। আইপিএল রিটেনশনের সময় কুম্বলে বলেন, "আমরা রাহুলকে দলের অধিনায়ক হিসাবে বেছে নিয়েছিলাম, যাতে ও দলের প্রধান হয়ে উঠতে পারে। কিন্তু ও নিলামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আমরা এটাকে সম্মান করি।" 

আরও পড়ুন: SAvsIND: কেন পিছিয়ে গেল দল নির্বাচন? কেন স্থগিত হতে পারে Team India-র South Africa সফর?

কিন্তু যাবতীয় বিতর্ককে পাত্তা না দিয়ে রাহুল আবার টুইটারে আবেগপ্রবণ বার্তা দিয়েছেন। লিখেছেন, 'এটা একটা দারুণ সফর ছিল, তোমাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। দেখা হবে অন্য প্রান্ত থেকে।' 

২০১৮ সালের ক্রোড়পতি লিগের আগে ১১ কোটির বিনিময়ে রাহুলকে দলে নিয়েছিল পঞ্জাব। দলগত পারফরম্যান্স যেমনই থাকুক না কেন, রাহুলের ব্যাটে ছিল ধারাবাহিকতা। এমনকি নিজের আইপিএল কেরিয়ারে করা ৩২৭৩ রানের মধ্যে ২৫৪৮ রানই পঞ্জাবের জার্সিতে করেছেন রাহুল। ২০২১ সালে ১৩ ম্যাচে ৬২৬ রান করেছেন রাহুল। ২০২০ সালের আইপিএল-এ ১৪ ম্যাচে ৬৭০ রান করে শীর্ষে ছিলেন এই ডানহাতি ব্যাটার। তবে তাঁর অধিনায়কত্বে দল কিন্তু মোটেও ভাল পারফরম্যান্স করেনি। গত মরসুমে ছয় নম্বরে শেষ করেছিল পঞ্জাব। ২০২০ সালে ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সেই ছয় নম্বরেই ছিল রাহুলের পুরনো দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)