IPL 2022: দেশের আগে ক্রোড়পতি লিগকে প্রাধান্য, সমস্যায় Kagiso Rabada, Lungi Engidi-রা

বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ জিতলেও একাধিক ক্রিকেটার দেশের আগে আইপিএল-কে বেছে নিয়েছিলেন। আর এতেই অসন্তুষ্ট ডিন এলগারের টিম ম্যানেজমেন্ট।   

Updated By: Apr 13, 2022, 02:04 PM IST
IPL 2022: দেশের আগে ক্রোড়পতি লিগকে প্রাধান্য, সমস্যায় Kagiso Rabada, Lungi Engidi-রা
বিপাকে কাগিসো রাবাদা-সহ একাধিক ক্রিকেটার।

নিজস্ব প্রতিবেদন: দেশজ ক্রিকেট বোর্ড বনাম ক্রিকেটারদের বিবাদ নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে একটা সময় অচলাবস্থা তৈরি হয়েছিল। এবার কি সেই পথেই এগিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা (Cricket South Africa)! জাতীয় দলকে উপেক্ষা করে আইপিএল (IPL 2022) খেলার জন্য দক্ষিণ আফ্রিকার (South Africa) একাধিক তারকাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন টেস্ট অধিনায়ক ডিন এলগার (Dean Elgar) এবং হেড কোচ মার্ক বাউচার (Mark Boucher)। সুত্র মারফত জানা গিয়েছে যে, দক্ষিণ আফ্রিকার নির্বাচকরাও এই কাগিসো রাবাদা (Kagiso Rabada), লুঙ্গি এনগিডিদের (Lungi Engidi) আচরণে বিরক্ত। 

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ও সীমিত ওভারের সিরিজ না খেলে আইপিএল-এ যোগ দিয়েছিলেন কাগিসো রাবাদা, মার্কো জ্যানসেন, লুঙ্গি এনগিডি, অনরিখ নোখিয়া, রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, কুইন্টন ডি কক-দের মতো একাধিক তারকা। এরা অনেকেই দক্ষিণ আফ্রিকার টেস্ট ও সীমিত ওভারের দলের নিয়মিত সদস্য।  গত দ্বিপাক্ষিক সিরিজে  একাধিক প্রোটিয়াস ক্রিকেটারদের না খেলার জন্য এবার সরব হয়েছেন এলগার ও বাউচার।

ডিন এলগার বলছেন,"ওদের আবার দলে নেওয়া হবে কিনা সেটা আমার জানা নেই। কারণ ওদের দলে ফিরে আসা আমার হাতে নেই।" মার্ক বাউচার বলেন, "একাধিক ক্রিকেটার আইপিএল খেলতে যাওয়ার জন্য শূন্যস্থান তৈরি হয়েছিল। সেটা রাতারাতি ভরাট করা খুব কঠিন।" 

বাংলাদেশের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ জিতলেও একাধিক ক্রিকেটার দেশের আগে আইপিএল-কে বেছে নিয়েছিলেন। আর এতেই অসন্তুষ্ট ডিন এলগারের টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে নির্বাচকমণ্ডলীও নাকি খুব একটা খুশি নয় রাবাদাদের আচরণে। ফলে সব মিলিয়ে আগামী দিনে প্রোটিয়াস তারকাদের জাতীয় দলে খেলা নিয়ে সংশয় তৈরি হয়ে গেল।

আরও পড়ুন: Harbhajan Singh: বিশ্বকাপ যদি শুধু MS Dhoni জেতায় তাহলে বাকিরা কি লস্যি খেতে গিয়েছিল! ভাজ্জির বিস্ফোরণ

আরও পড়ুন: IPL 2022, RCBvsCSK: Faf du Plessis, Virat Kohli-র দল কেন কালো আর্মি ব্যান্ড বেঁধে মাঠে নামল?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.