AB de Villiers, IPL 2023: সাত সকালে বেঙ্গালুরুতে এবি ডিভিলিয়ার্স, বিরাটের সঙ্গে ফের আরসিবি-র হয়ে খেলবেন?

সাতসকালে বেঙ্গালুরুর বিমানবন্দরের বাইরে বেরিয়ে আসেন এবি। তাঁকে দেখা মাত্রই আমজনতা থমকে দাঁড়িয়ে যায়। কারণ দক্ষিণ ভারতের এই শহরের সাধারণ মানুষদের কাছে ডিভিলিয়ার্স যেন ভগবানের মতো।

Updated By: Nov 3, 2022, 03:37 PM IST
AB de Villiers, IPL 2023: সাত সকালে বেঙ্গালুরুতে এবি ডিভিলিয়ার্স, বিরাটের সঙ্গে ফের আরসিবি-র হয়ে খেলবেন?
ফের হচ্ছে এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলির রিইউনিয়ন। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবাইকে চমকে দিয়ে ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানিয়েছিলেন। ২০২১ সালের আইপিএল-এ (IPL 2021) শেষবার তাঁকে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে ব্যাট হাতে দেখা গিয়েছিল। এহেন এবি ডিভিলিয়ার্সকে ( AB de Villiers) আবার ২০২৩ সালের আইপিএল-এ (IPL 2023) তাঁর প্রিয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) দেখা যাবে। তবে তিনি প্লেয়ার, মেন্টর না কোচ হিসেবে ফিরে আসছেন? সেটা কিন্তু 'মিস্টার 360 ডিগ্রি' এখনও নিশ্চিন্ত করেননি। কিংবা আরসিবি (RCB) কর্তারাও ডিভিলিয়ার্সকে ভবিষ্যতে কীভাবে ব্যবহার করবেন সেটা নিয়ে মন্তব্য করতে রাজি হননি। বৃহস্পতিবার আরসিবি-র তরফ থেকে ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানেই নিজের ইচ্ছার কথা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার (South Africa) প্রাক্তন অধিনায়ক। 

এদিন সাতসকালে বেঙ্গালুরুর বিমানবন্দরের বাইরে বেরিয়ে আসেন এবি। তাঁকে দেখা মাত্রই আমজনতা থমকে দাঁড়িয়ে যায়। কারণ দক্ষিণ ভারতের এই শহরের সাধারণ মানুষদের কাছে ডিভিলিয়ার্স যেন ভগবানের মতো। বিমানবন্দরের বাইরে এসে তিনি বলেন, 'আগামি বছরের আইপিএল নিয়ে আরসিবি-র কর্তাদের সঙ্গে আলোচনা করতে এসেছি।' তিনি ফের বলেন, 'আগামি বছর আরসিবি-র সঙ্গে থাকছি। কোন ভূমিকায় আমাকে দেখা যাবে সেটা এখনও নিশ্চিত নয়। তবে এটা সত্যি যে আমি আমার সেকেন্ড হোমকে মিস করছিলাম। ফের একবার চিন্নাস্বামী স্টেডিয়ামে পা রাখার জন্য মুখিয়ে আছি।'  

আরও পড়ুন: ICC T20 World Cup 2022, IND vs BAN: কাপ যুদ্ধে মোক্ষম সময় ভারতের বিরুদ্ধে দুটি রান আউট! এবং টাইগার্সদের স্বপ্নভঙ্গ

আরও পড়ুন: Virat Kohli, ICC T20 World Cup 2022: কোহলি নাকি 'বিরাট' প্রতারক! হেরে মারাত্মক অভিযোগ আনল সাকিবের বাংলাদেশ! কিন্তু কেন?

২০১৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় জানিয়েছিলেন। এরপর ২০১৮ সালে বাকি দুই ফরম্যাট থেকেও সরে যান ডিভিলিয়ার্স। যদিও আইপিএল-এ তাঁকে খেলতে দেখা গিয়েছে। তবে ২০২১-এর পর ক্রোড়পতি লিগে তাঁকে দেখা যায়নি। যদিও শোনা যাচ্ছিল তিনি ফের একবার বিরাট কোহলির (Virat Kohli)সঙ্গে জুটি বাঁধতে পারেন। তবে আগামি বছর ডিভিলিয়ার্সকে আরসিবি-তে দেখা গেলেও, কোন ভূমিকায় তিনি কামব্যাক করবেন সেই বিষয়ে দুই পক্ষই কুলুপ এঁটেছেন। 

আইপিএল কেরিয়ারের শুরুটা তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলসে শুরু হয়েছিল। ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত সেখানে ছিলেন এই প্রোটিয়াস তারকা। বিরাটের ডাকে সাড়া দিয়ে ২০১১ সালে আরসিবি-তে নাম লেখান তিনি। এরপর থেকে তাঁর কাছে এই ফ্রাঞ্চাইজি 'সেকেন্ড হোম'। এখনও পর্যন্ত আইপিএল-এ ১৮৪টি ম্যাচ খেলেছেন। রান ৫১৬২। গড় ৩৯.৭১। স্ট্রাইক রেট ১৫১.৬৯। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ৪০টি অর্ধ শতরান। দেশের জার্সিতে ১১৪টি টেস্ট (৮৭৬৫ রান, ২২টি শতরান ও ৪৬টি অর্ধ শতরান) ২২৮টি একদিনের (৯৫৭৭ রান, ২৫টি শতরান ও ৫৩টি অর্ধ শতরান) ও ৭৮টি টি-টোয়েন্টি (১৬৭২ রান) খেলেছেন 'মিস্টার 360'। ডিভিলিয়ার্সের নাম ক্রিকেটের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.