করোনা আতঙ্ক আইপিএলে! জরুরি বৈঠকে বসছে বিসিসিআই

২৯ মার্চ থেকে শুরু হয়ে ২৪ মে পর্যন্ত চলার কথা আইপিএল।

Updated By: Mar 12, 2020, 11:01 AM IST
করোনা আতঙ্ক আইপিএলে! জরুরি বৈঠকে বসছে বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : করোনাভাইরাস ছড়াচ্ছে দ্রুত! সারা বিশ্ব এখন করোনা ভাইরাস আতঙ্কে জর্জরিত। ব্যতিক্রম নয় ভারতও। ২৯ মার্চ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা। হাতে গোনা আর কয়েকটা দিন বাকি। কিন্তু এরই মধ্যে আইপিএল বাতিলের ডাক উঠেছে। কারণ করোনাভাইরাস। এবার মাদ্রাজ হাই কোর্টে আইপিএল বন্ধের দাবি তুলে মামলা করা হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করতে শনিবারই বৈঠকে বসতে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

২৯ মার্চ থেকে শুরু হয়ে ২৪ মে পর্যন্ত চলার কথা আইপিএল। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি আগেই বলেছিলেন করোনার কোনও প্রভাব পড়বে না আইপিএলে। কিছুদিন আগে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী আইপিএল বাতিল করার ডাক দিয়েছিলেন। যে কোনো জমায়েত থেকে ভাইরাস সংক্রমণ হতে পারে। তাই তিনি ম্যাচ বাতিলের ডাক দিয়েছিলেন। ভারতে এখন পর্যন্ত ৫০ জনের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। সারা দেশে দ্রুত ছড়াচ্ছে এই মারণ ভাইরাস।

করোনা আশঙ্কার মধ্যে ক্রিকেটারদের জন্য বেশকিছু নির্দেশিকা জারি করেছে বিসিসিআই-
**হোটেলের বাইরে রেস্তরাঁয় গিয়ে ক্রিকেটাররা খাওয়া-দাওয়া করতে পারবেন না
** টিমের বাইরে অন্য কোনও ব্যক্তির সঙ্গে খুব কাছাকাছি গিয়ে দেখা করতে পারবেন না ক্রিকেটাররা
** বিরাট কোহলিদের হাত মেলাতে বারন করা হয়েছে। অজানা ফোন দিয়ে সেলফি তোলাও বারন
** ক্রিকেটাররা যেখানে যাবেন সে সমস্ত জায়গা জীবাণুমুক্ত রাখতে বলেছে বিসিসিআই
** স্টেডিয়ামের বাথরুমে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ডওয়াশ আর স্যানিটাইজার রাখতে বলা হয়েছে
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্যই নয় আইপিএলেও এই একই নিয়ম বহাল থাকবে বলে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

এই পরিস্থিতিতে আইপিএল করা যাবে কিনা সে নিয়ে ফের একবার বৈঠকে বসতে চলেছেন বিসিসিআই কর্তারা। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন শনিবার সৌরভ গাঙ্গুলি, জয় শাহদের সঙ্গে বৈঠক হবে। বিসিসিআই গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে। তবে শনিবার সিদ্ধান্ত নেওয়া হবে যে সূচি মেনেই আইপিএল হবে কিনা। পাশাপাশি ফাঁকা গ্যালারিতে আইপিএল হতে পারে বলেও শোনা যাচ্ছে।  

আরও পড়ুন - করোনা আতঙ্কে ধরমশালায় একাধিক নির্দেশিকা খেলা দেখতে আসা দর্শকদের জন্য

.