'ক্লোজড ডোর' IPL হোক! জোরালো সওয়াল করলেন প্যাট কামিন্স

স্টেডিয়ামে সমর্থকরা এলে যদি সেটা ঝুঁকির হয়ে যায়, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামে খেলা হোক।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 10, 2020, 12:05 PM IST
'ক্লোজড ডোর' IPL হোক! জোরালো সওয়াল করলেন প্যাট কামিন্স

নিজস্ব প্রতিবেদন: সময় যত এগোচ্ছে, বিশ্ব জুড়ে লাগাম ছাড়া হয়ে উঠছে করোনাভাইরাস। ফলে প্রশ্নের মুখে এই বছরের আইপিএল। ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপের জন্য ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ক্রোড়পতি লিগ। কিন্তু করোনার জন্য পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে আদৌ এবার এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়ে প্রশ্ন!

আইপিএল নয় দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপকেই ফোকাস করছেন বলে কয়েকদিন আগেই জানিয়েছিলেন কেকেআর-এর অজি তারকা প্যাট কামিন্স। যাঁকে নিলামে সবচেয়ে বেশি দাম দিয়ে কিনেছিল এবার কলকাতা নাইট রাইডার্স।  ফাঁকা স্টেডিয়ামে আইপিএল হলে কেমন হবে? এই প্রশ্নের উত্তরে কামিন্স বলেন, "যেভাবেই হোক আইপিএল আয়োজনের চেষ্টা করা হোক না কেন, সেটা হোক! কিন্তু এত বড় একটা টুর্নামেন্ট আয়োজন করার সময় অবশ্যই নিরাপত্তার বিষয়টি সবার আগে গুরুত্ব দিতে হবে। আর স্বাস্থ্য সংক্রান্ত বিষয়টি অগ্রাধিকার পাবে। স্টেডিয়ামে সমর্থকরা এলে যদি সেটা ঝুঁকির হয়ে যায়, প্রয়োজনে ফাঁকা স্টেডিয়ামে খেলা হোক। তবুও আইপিএল হোক। " আসলে তিনিও চান যেমন করে হোক আইপিএল হোক।

এদিকে বিসিসিআই-এর কাছেও নানা দিক থেকে চাপ আসছে আইপিএল শুরু করার জন্য। কিন্তু পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। অক্টোবর মাসে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাসের জন্য যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যায় তা হলে সেই সময় আইপিএল করার কথা ভাবছেন কোনও কোনও বোর্ড কর্তা। বোর্ড ভাবনায় এটাও রেখেছে, যদি সেপ্টেম্বরে এশিয়া কাপ না হয় তা হলে আইপিএল আয়োজন করা যেতে পারে ওই সময়।

 

আরও পড়ুন- করোনা ত্রাণ তহবিল গড়তে শোয়েবের ভারত-পাক সিরিজের প্রস্তাবে সায় নেই কপিলের

 

.