KKR: বায়োডেটায় জোড়া বিশ্বকাপ, বোলারদের ত্রাস এই বিধ্বংসী ব্যাটার! লিটনের বিকল্প কে?

KKR name Johnson Charles as replacement for Litton Das: আইপিএলের বাকি ম্যাচগুলির জন্য কেকেআর বেছে নিল লিটন দাসের বিকল্প ক্রিকেটারকে। দলে এলেন ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। জোড়া বিশ্বকাপ জয়ী এই বিধ্বংসী ব্যাটারের বায়োডেটা রইল এই প্রতিবেদনে।  

Updated By: May 4, 2023, 04:30 PM IST
KKR: বায়োডেটায় জোড়া বিশ্বকাপ, বোলারদের ত্রাস এই বিধ্বংসী ব্যাটার! লিটনের বিকল্প কে?
জনসন চার্লসকে নিল কেকেআর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঠিক দিন ছয়েক আগের ঘটনা। ইডেন গার্ডেন্সে (Eden Gardens) চলতি লিগের (IPL 2023) ফিরতি ম্য়াচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও গুজরাত টাইটান্স (Kolkata Knight Riders vs Gujarat Titans, KKR vs GT)। ম্যাচের আগের দিনই নীতীশ রানা অ্যান্ড (Nitish Rana) কোং বিরাট ধাক্কা খেয়েছিল। পারিবারিক কারণে আইপিএলের মাঝপথেই লিটন দাস (Litton Das) ফিরে গিয়েছিলেন বাংলাদেশে। তারকা উইকেটকিপার-ব্যাটারকে না পাওয়া নিঃসন্দেহে নাইটদের কাছে ছিল বড় ধাক্কা। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের ঘরের মাঠ উপ্পলে (Rajiv Gandhi International Stadium, Uppal, Hyderabad) কেকেআর (SRH VS KKR) খেলতে নামছে। এই ম্যাচ ধরে মোট পাঁচ ম্যাচ কেকেআরকে জিততেই হবে। তবেই প্লে-অফের রাস্তা খোলা। এদিন হেরে গেলেই কেকেআরের কার্যত বিদায়। ঠিক এররকম সময়ে কেকেআর বেছে নিল লিটন দাসের বিকল্প ক্রিকেটারকে। দলে এলেন জনসন চার্লস (Johnson Charles)।

কে এই জনসন চার্লস? কী বলছে তাঁর বায়োডেটা: ওয়েস্ট ইন্ডিজ ২০১২ ও ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ জিতেছে। জোড়া বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান টিমে ছিলেন জনসন। লিটনকেও কেকেআর ৫০ লক্ষ টাকায় দলে নিয়েছিল। জনসনের জন্যও ওই একই পরিমাণ টাকা খরচ করেছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। জনসনও ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিং করেন। দেশের জার্সিতে ৪১টি টি-২০ ম্যাচে ৯৭১ রান করেছেন জনসন। ২২৪টি টি ২০ ম্যাচ খেলেছেন জনসন। ৫৬০০ রান করেছেন। ১৭৯টি ম্যাচে করেছেন ওপেন। তাঁর গড় ২৫.৪৭ ও স্ট্রাইক রেট ১২৫.৭২।

লিটন আইপিএলের মাঝপথেই যোগ দিয়েছিলেন নাইট শিবিরে। জাতীয় দলের সঙ্গে ব্যস্ত থাকায় শুরু থেকে আইপিএল খেলতে পারেননি ৫০ লক্ষ টাকার ক্রিকেটার। তিনি গত ২০ এপ্রিল, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দিল্লিরই ঘরের মাঠ, অরুণ জেটলি স্টেডিয়ামে একটি ম্য়াচই খেলেছিলেন। জেসন রয়ের সঙ্গে ওপনে করতে নেমে ব্যাট হাতে মাত্র চার রান করেছিলেন। পাশাপাশি উইকেট কিপিং করতে গিয়েও হতশ্রী পারফর্ম করেন। দিনাজপুরে জন্মানো বাঙালি ছেলে অক্ষর প্যাটেল ও ললিত যাদবের সোজা স্টাম্পিং মিস করেন। যা নিয়ে বিস্তর সমালোচিত হন। ওই ম্যাচের পর আর একটি ম্যাচেও লিটনকে খেলানোর কথা ভাবেনি চন্দ্রকান্ত পণ্ডিতের দল। 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma: 'বল কী করব?' টস জিতে ধাওয়ানকেই প্রশ্ন রোহিতের! ঐতিহাসিক ম্যাচে মেজাজেই 'হিটম্যান'

এবারই প্রথম আইপিএল খেলেছেন লিটন। সাকিবের সঙ্গে তাঁকেও দলে নিয়েছিল কেকেআর। আগামী মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। সেই সিরিজের আগেই লিটনের ভারত ছাড়ার কথা ছিল। আগামী ৩০ এপ্রিল অর্থাৎ রবিবার তিন ম্যাচের ওয়ানডে আন্তর্জাতিক সিরিজের জন্য বাংলাদেশ উড়ে যাবে ইংল্যান্ড। যদিও লিটন ও মুস্তাফিজুর রহমানদের জাতীয় দলে আরও পরে যোগ দেওয়ার কথা ছিল। আগামী ৫ মে বাংলাদেশ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রিটিশভূমে। সেই ম্য়াচের আগেই লিটনের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। আগামী ৯ মে আয়ারল্যান্ড-বাংলাদেশ প্রথম ওয়ানডে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.