Ricky Ponting On Sourav Ganguly: সৌরভের সঙ্গে কেমন সম্পর্ক? সাফ জানিয়ে দিলেন রিকি, উত্তর প্রত্যাশিত ছিল না!

Ricky Ponting opened up on working with Sourav Ganguly at the Delhi Capitals in IPL 2023: রিকি পন্টিং এবার মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে। রিকি সাফ বলে দিলেন যে, অতীতে মোটেই তাঁদের মধ্যে বন্ধুতা ছিল না। তবে এসব এখন অতীত।  

Updated By: May 12, 2023, 07:25 PM IST
Ricky Ponting On Sourav Ganguly: সৌরভের সঙ্গে কেমন সম্পর্ক? সাফ জানিয়ে দিলেন রিকি, উত্তর প্রত্যাশিত ছিল না!
রিকি পন্টিং জানিয়ে দিলেন সৌরভের সঙ্গে ঠিক কী সম্পর্ক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও রিকি পন্টিং (Ricky Ponting)। এক সময়ে একে অপরের চোখে চোখে রেখে মাঠের হিসেব বুঝে নিতেন। ইন্দো-অজি মহারণে তাঁদের প্রতিদ্বন্দ্বিতা ছিল চর্চিত। সৌরভ-রিকি আবার এক ড্রেসিংরুমও ভাগ করে নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে আইপিএল খেলার সুবাদে। সেই সৌরভ-রিকি জুটি আবার কাঁধে কাঁধে মিলিয়ে কাজ করছেন দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals)। ডেভিড ওয়ার্নারদের টিমের ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিযুক্ত হয়েছেন সৌরভ। অন্যদিকে রিকি দলের হেড কোচ। দিল্লি ক্যাপিটালসের পডকাস্টে রিকি কথা বললেন সৌরভকে নিয়ে। বিশ্বকাপ জয়ী অজি অধিনায়ক আলোকপাত করলেন সৌরভ ও তাঁর সম্পর্কের দিকে। 

'যদি প্রতিদ্বন্দ্বিতার কথা হয়, তাহলে বলব স্টিভ ওয়া যখন অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিল, তখন সৌরভ-স্টিভের লড়াই ছিল। সেটা সৌরভ আর আমার ডুয়েলের থেকে এগিয়ে থাকবে। আমরা একে অপরের বিরুদ্ধে প্রচুর ম্যাচ খেলেছি। বিশ্বকাপ ফাইনালেও আমরা প্রতিদ্বন্দ্বিতা করেছি। ও কিন্তু ২০১৯ থেকে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে জড়িয়ে ছিল। বিগত কয়েক বছরে ও সর্বোচ্চ আসনে বসেছে। এখন ও আবার আমাদের মধ্যে ফিরে এসেছে। আমাদের মধ্যে এখন দারুণ সম্পর্ক। সে আমরা ভালো বন্ধু নাই বা ছিলাম। কিন্তু যখন একটা দলের হয়ে কেউ কাজ করে, তখন একসঙ্গে এক দিকেই ফোকাস রেখে এগিয়ে যেতে হয়। যা হওয়ার, তা হয়ে গিয়েছে। অতীত ভুলেই এগিয়ে যেতে হয়। একটা উদাহরণ দিই, আমি যখন মুম্বই ইন্ডিয়ান্সে গিয়েছিলাম, তখন আমার অন-ফিল্ড সবচেয়ে বড় প্রতিদ্ধন্দ্বী হরভজন সিংকে পাই। এরপর আমি যখন মুম্বইয়ে খেলি, অধিনায়ক হই, তখন ওর বোলিং ধরে ফেলি। ওকে জড়িয়ে ধরতাম। এটাই আইপিএলের ভালো ব্যাপার। আন্তর্জাতিক প্রতিদ্বন্দ্বিতা এখন আর ততটাও শক্তিশালী ভাবে কাজ করে না, সবাই এক সঙ্গে কাজ করে।'

আরও পড়ুন: EXPLAINED | KKR | IPL 2023 Playoff : ঠিক কোন অংকে নাইটরা যেতে পারেন শেষ চারে? এখনও পথ বন্ধ হয়নি

ঋষভ পন্থকে ছাড়া দিল্লি এই মরসুমে একেবারে মুখ থুবড়ে পড়েছে। সৌরভ-রিকির ক্রিকেটীয় মস্তিষ্কও কাজ করেনি। এই মুহূর্তে ১০ দলীয় লড়াইয়ে ওয়ার্নার অ্যান্ড কোং সবার শেষে। ১১ ম্যাচে তাদের পয়েন্ট আট। এবারের মতো দিল্লির আইপিএল অভিযান শেষ হয়ে গিয়েছে। একথা বলে দেওয়াই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.