Virat Kohli Creates History: আইপিএল সাম্রাজ্যে বিরাটই রাজা, যা করলেন, তা আর কেউ করতে পারেননি!

Virat Kohli Becomes First Batsman Ever To Creates 7000 Runs: বিরাট কোহলি আইপিএল ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে সাত হাজার রান করলেন। যা এর আগে কেউ করতে পারেননি। বিরাট দেখিয়ে দিলেন যে, আইপিএলে তাঁর অনন্য রাজপাট।

Updated By: May 7, 2023, 01:55 PM IST
Virat Kohli Creates History: আইপিএল সাম্রাজ্যে বিরাটই রাজা, যা করলেন, তা আর কেউ করতে পারেননি!
কোহলি দেখিয়ে দিলেন তিনি কী পারেন!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল সাম্রাজ্যে বিরাট কোহলিই (Virat Kohli) রাজা। ফের প্রমাণিত একথা। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগে এর আগে বিরাটের ঝুলিতেই ছিল সর্বাধিক রানের রেকর্ড। এবার বিরাট যা করলেন, তা আর কেউ করতে পারেননি! রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore , RCB) মহানক্ষত্র প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে করলেন ৭০০০ রান। গত শনিবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals, DC) বিরুদ্ধে অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitely Stadium) বিরাট এই বিরল কৃতিত্বের অধিকারী হয়েছেন। কোহলি দিল্লির বিরুদ্ধে নামার আগে সাতহাজারি হওয়া থেকে ১২ রান দূরে ছিলেন। অক্ষর প্যাটেলকে (Axar Patel) চার মেরে এই রেকর্ড করেন তিনি। 

আরও পড়ুনVirat Kohli | Sourav Ganguly: ম্যাচের পর ফের মুখোমুখি হলেন সৌরভ-বিরাট! কী হল এবার...

২০২১ সালে কোহলি প্রথম ব্যাটার হিসেবে আইপিএলে ৬০০০ রান করেছিলেন। ২০১৯ সালে কোহলি দ্বিতীয় ব্যাটার হিসেবে সুরেশ রায়নার পর আইপিএলে ৫০০০ রান করেছিলেন। আইপিএলে প্রথম পাঁচ সর্বাধিক রানশিকারিদের তালিকায় শীর্ষে বিরাট (২৩৩ ম্যাচে ৭০৪৩ রান), দুয়ে শিখর ধাওয়ান (২১৩ ম্যাচে ৬৫৩৬ রান), তিনে ডেভিড ওয়ার্নার (১৭২ ম্য়াচে ৬২১১ রান), চারে রোহিত শর্মা (২৩৭ ম্যাচে ৬০৬৩ রান) ও পাঁচে সুরেশ রায়না ( ২০৫ ম্যাচে ৫৫২৮ রান)। ম্যাচে আরসিবি প্রথমে টস জিতে চার উইকেটে ১৮১ রান তুলেছে। জবাবে দিল্লি সাত উইকেটে ম্যাচ বার করে নেয়। বিরাট ৪৬ বলে ৫৫ রান করেছিলেন।

এই ম্যাচের পর আরও একটি ঘটনা সকলের নজর কেড়ে নেয়। ম্যাচের পর একে অপরের সঙ্গে করমর্দন করে সবাইকে চমকে দেন বিরাট কোহলি ও সৌরভ গঙ্গোপাধ্যায়। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়ে যায়। ক্রিকেট ফ্যানরা দুয়ের সম্পর্কের বরফ গলতে দেখে রীতিমতো খুশি হয়েছেন। কারণ এর আগে চিন্নাস্বামীতে যখন দুই দল মুখোমুখি হয়েছিল, তখন দেখা গিয়েছিল অন্য় দৃশ্য়। দিল্লির ইনিংসের ১৮ নম্বর ওভারে বিরাট লং-অনে একটি চমকে দেওয়া ক্যাচ নিয়েছিলেন। আর এই ক্যাচের পর তিনি যখন ডিপে নিজের জায়গায় ফিরছিলেন, তখন তাঁর চোখ গিয়েছিল দিল্লির ডাগআউটে বসে থাকা সৌরভের দিকে। প্রাক্তন বিসিসিআই সভাপতি এই মুহূর্তে ওয়ার্নারদের দলের ডিরেক্টর অফ ক্রিকেট। সৌরভকে দেখে বিরাট যে দৃষ্টি দিয়েছিলেন, তা দেখে মনে হবে যেন কোহলি পারলে সৌরভকে চোখ দিয়েই গিলে খাবেন। এই ঘটনা ছাড়া আরও একটি ঘটনা নিয়ে হইচই হয়েছে। ম্যাচের পর যখন দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা যখন একে-অপরকে সৌজন্যের হ্যান্ডশেক করছিলেন, তখন বিরাট কিন্তু সৌরভের সঙ্গে কোনওরকম করমর্দন করেননি। কিন্তু শনির অরুণ জেটলিতে ছবিটা বদলে গেল।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.