সেদিন পকেটে দুশো টাকা থাকলে হয়তো ক্রিকেটার হতাম, বলেছিলেন ইরফান

২০১৭ সালে সন অফ অবিশ চ্যাট শো—তে বসেছিলেন ইরফান। সেখানে তিনি বলেছিলেন, ক্রিকেটার হিসাবে তিনি উঠে আসতে পারতেন। কিন্তু অসময়ে তাঁর ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যায়।

Updated By: Apr 29, 2020, 06:36 PM IST
সেদিন পকেটে দুশো টাকা থাকলে হয়তো ক্রিকেটার হতাম, বলেছিলেন ইরফান

নিজস্ব প্রতিবেদন— এমন প্রশ্ন তো সফল মানুষদের করা হয়! সচিন তেন্ডুলকরকে জিজ্ঞেস করা হয়েছে, আপনি ক্রিকেটার না হলে কী হতেন! অমিতাভ বচ্চনকেও এই কমন প্রশ্নের সামনে পড়ত হয়েছে। যে যেই পেশায় সফল, তাঁর অন্য পেশায় টান ছিল কি না, এটা জানতে চাওয়ায় রোমাঞ্চ আছে! কোনওভাবে যদি ইরফান খান অভিনেতা না হতেন! তা হলে অন্য পেশায় তিনি কি এতটাই সাফল্য পেতেন! এত মানুষ চিনতেন ইরফানকে! আজ তাঁর মৃত্যুতে এত মানুষ তাঁর জন্য বুক চাপড়াতেন! অভিনেতা ইরফান খান আর কী হতে পারতেন! আর কোন ক্ষেত্রে তাঁর প্রতিভা ছিল! 

২০১৭ সালে সন অফ অবিশ চ্যাট শো—তে বসেছিলেন ইরফান। সেখানে তিনি বলেছিলেন, ক্রিকেটার হিসাবে তিনি উঠে আসতে পারতেন। কিন্তু অসময়ে তাঁর ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যায়। কারণ, তাঁকে আর্থিক সহায়তা করার মতো সামর্থ ছিল না তাঁর পরিবারের। ইরফান জানিয়েছিলেন, তিনি অলরাউন্ডার ছিলেন। তবে বোলিংয়ের থেকে তিনি ব্যাটিং করতে বেশি পছন্দ করতেন। কিন্তু ক্রিকেটের সাজ—সরঞ্জাম কেনার মতো সামর্থ ছিল না তাঁর। এমনকী পরিবারের লোকজন জানতেনই না যে তিনি ক্রিকেট খেলছেন। লুকিয়ে প্র্যাকটিসে যেতেন তিনি। 

আরও পড়ুন— 'আম্মা এসেছেন আমায় নিতে', মৃত্যুর আগেই এমনই বলতে শুরু করেন ইরফান

ইরফান বলেছিলেন, ''আমি সি কে নাইডু টুর্নামেন্টে খেলার জন্য নির্বাচিত হয়েছিলাম। কিন্তু তখন বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ। আমি খেলতে গিয়েছি শুনলে লঙ্কা কাণ্ড হয়ে যেত। তাই লুকিয়ে প্র্যাকটিসে যেতাম। অনেকদিন বাড়ি ফিরতে দেরি হত। তখন মিথ্যা কথা বলতে হত। খেলাধূলার জন্য বাড়ি থেকে কোনও সমর্থন পাইনি। তাই এগোতে পারিনি আর বেশিদূর। সিকে নাইডুর অনূর্ধব ২৩ দলে নির্বাচিত হওয়ার পর খুব আনন্দ হয়েছিল। সেই সময় আমাদের টিমকে জয়পুর থেকে আজমের যেতে হত। তার জন্য আমাকে ২০০ টাকা জোগাড় করতে হত। কিন্তু ওই ২০০ টাকা আমি জোগাড় করতে পারিনি। সেদিনই বুঝলাম, ক্রিকেট খেলা আমার জন্য নয়।'' ক্রিকেট জগতের কাছে এটা অবশ্যই লোকসান। তবে ইরফানের পকেটে সেদিন দুশো টাকা ছিল না বলে আখেরে লাভবান হয়েছে ভারতীয় ফিল্ম জগত। কী বলুন!

.