WATCH | Ishan Kishan: বোর্ডের 'অবাধ্যতায়' ব্রাত্য, ফেরার মঞ্চে জ্বাললেন আগুন, 'ঈশান কিশান ইজ ব্যাক'!

Ishan Kishan Fires Buchi Babu Trophy: ঈশান কিশান সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন যে, তাঁর ভিতরের আগুন এখনও জ্বলছে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্য়ান্স করলেন।  

Updated By: Aug 19, 2024, 02:46 PM IST
WATCH | Ishan Kishan: বোর্ডের 'অবাধ্যতায়' ব্রাত্য, ফেরার মঞ্চে জ্বাললেন আগুন, 'ঈশান কিশান ইজ ব্যাক'!
আগুনে ক্রিকেট খেললেন ঈশান কিশান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছরের শেষ দিকেও তাঁকে ভারতীয় দলের একজন সর-ফরম্যাট খেলোয়াড় হিসেবেই দেখা যেত। কিন্তু ঈশান কিশান (Ishan Kishan) দীর্ঘদিন জাতীয় দলে ব্রাত্য়। চলতি বছর মার্চে বিসিসিআই যখন সিনিয়র পুরুষ দলের, বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা ঘোষণা করেছিল, সেখানে ৩০ জন ক্রিকেটারকে চারটি গ্রেডে ভাগ করা হয়েছিল। কিন্তু নাম ছিল না ঈশান ও ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। দুই তরুণ ক্রিকেটারই গিলোটিনে গলা দিয়েছেন। দেশের হয়ে না খেলাকালীন, ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে। বোর্ডের এই সাফ নির্দেশিকা না মানার পরিণামই হাড়ে হাড়ে টের পেয়েছেন তাঁরা। বিসিসিআই-এর চরম 'অবাধ্যতায়' বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ যান তাঁরা। শ্রেয়স ছিলেন গ্রেড বি-তে, ঈশান ছিলেন গ্রেড সি-তে। 

আরও পড়ুন: জাতীয় দলের ফেরার রাস্তা এবার একটাই! জয় শাহ'র 'নো-ননসেন্স' রায়ে উঠল ঝড়

বছর ছাব্বিশের বাঁ-হাতি উইকেটকিপার-ব্য়াটারকে কি আদৌ ভারতীয় দলে আর দেখা যাবে? নাকি তিনি স্মৃতির অন্তরালেই থেকে যাবেন? পাটনা নিবাসী ঈশান নিজেকে প্রমাণ করার জোড়া সুযোগ পেয়েছেন। ২০২৪ দেশের জার্সিতে একটি ম্য়াচও না খেলা, মুম্বই ইন্ডিয়ান্সের তারকাকে ঘরোয়া ক্রিকেটে নিজের যোগ্য়তা প্রমাণ করার শর্ত দেওয়া হয়েছিল। তিনি লাইফলাইন হিসাবে পেয়েছেন বুচি বাবু ট্রফি ও দলীপ ট্রফি। আর বুচি বাবুতেই ব্রাত্য তারকা বুঝিয়ে দিলেন 'ঈশান কিশান ইজ ব্য়াক'! 

বুচি বাবুতে ঈশানই ঝাড়খণ্ডের নেতৃত্ব দিচ্ছেন। ২৬ বছরের ক্রিকেটার প্রথম ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলার পাশাপাশি দ্বিতীয় ইনিংয়ে ৫৮ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। ঈশানের ব্য়াটে ভর করেই ঝাড়খণ্ড রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় মধ্য়প্রদেশের বিরুদ্ধে। ১৭৪ রানের টার্গেট ছিল ঈশানদের সামনে। ঝাড়খণ্ডের জেতার জন্য় যখন ১০ রান বাকি ছিল, তখন ঈশান ছয়-চার মেরে কাজের কাজ করে দেন। ঈশানের ভিডিয়ো এখন নেটপাড়ায় ভাইরাল হয়ে গিয়েছে। আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। সেখানেও ঈশানের কাছে সুযোগ রয়েছে নিজেকে প্রমাণ করার। তিনি রয়েছেন শ্রেয়সেরই টিম-ডি-তে। সেপ্টেম্বর থেকে গৌতম গম্ভীরদের রয়েছে ঢালাও ক্রিকেট। শুরুটা ভারতের হোম সিরিজ বাংলাদেশের বিরুদ্ধে। দেখার ঈশান বাংলাদেশের বিরুদ্ধে দলে থাকেন কিনা!

আরও পড়ুন: ঝুলিতে ৪৪ হাজার রান, দেশের জার্সিতে আজ ব্রাত্য ১১০ সেঞ্চুরির মালিক, ফিরছেন আইপিএলে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.