Road To Team India's Comeback: জাতীয় দলের ফেরার রাস্তা এবার একটাই! জয় শাহ'র 'নো-ননসেন্স' রায়ে উঠল ঝড়

Road To Team India's Comeback: চোট সারিয়ে জাতীয় দলে ফেরার রাস্তা এখন একটাই। নেই কোনও বিকল্প। জলের মতো বুঝিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ।

Updated By: Aug 19, 2024, 01:22 PM IST
Road To Team India's Comeback: জাতীয় দলের ফেরার রাস্তা এবার একটাই! জয় শাহ'র 'নো-ননসেন্স' রায়ে উঠল ঝড়
জাতীয় দলে ফেরার রাস্তা এখন একটাই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন সারা বছরই ক্রিকেট চলে। ফলে ভারতীয় ক্রিকেটাররা পর্যাপ্ত বিশ্রাম পান না। এর ফলে চোট-আঘাতের ঘটনা ধারাবাহিক ভাবে ঘটতেই থাকে। এখন প্রশ্ন জাতীয় দলের কোনও তারকা ক্রিকেটার যদি চোটের কারণে দল থেকে বেরিয়ে যান, তাহলে তাঁর ফেরার রাস্তা ঠিক কী! বিসিসিআই সচিব জয় শাহ (BCCI Secretary Jay Shah) সাফ বুঝিয়ে দিলেন যে, ফেরার রাস্তা একটাই। আর কোনও বিকল্প রাস্তাই নেই।

আরও পড়ুন: ঝুলিতে ৪৪ হাজার রান, দেশের জার্সিতে আজ ব্রাত্য ১১০ সেঞ্চুরির মালিক, ফিরছেন আইপিএলে

২০২২ সালে রবীন্দ্র জাদেজা চোট পেয়েছিলেন। তিনি সৌরাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলে, নিজেকে প্রমাণ করে জাতীয় দলে ফিরেছিলেন। আন্তর্জাতিক দায়বদ্ধতা না থাকলে এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট। এমনটাই ভারতীয় ক্রিকেট বোর্ডের অলিখিত নিয়ম। বোর্ডের এই নির্দেশিকাই আরেকবার জয় বুঝিয়ে দিয়েছেন। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের সঙ্গে কথা বলার সময়ে জয় বলেন, 'দেখুন আমরা এই বিষয়ে একটু কঠোর। রবীন্দ্র জাদেজা যখন চোট পেয়েছিল, আমিই একমাত্র তাকে ফোন করে বলেছিলাম, ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। এটা এখন নিশ্চিত ভাবে বলা যায় যে, চোটের কারণে যে ক্রিকেটার দল থেকে বেরিয়ে যাবে, তাকে ফিরতে হলে ঘরোয়া ক্রিকেটে নিজের ফিটনেসের প্রমাণ দিতে হবে। তবে বিরাট কোহলি বা রোহিত শর্মাকে ঘরোয়া ক্রিকেট খেলতে বলার কোনও মানে নেই। তাঁদের চোট-আঘাতের সম্ভাবনা বেড়ে যেতে পারে। ক্রিকেটারদের সঙ্গে তো চাকর-বাকরের মতো আচরণ করতে পারি না। সম্মানের চোখেই তাদের দেখতে হবে। যদি ইংল্য়ান্ড-অস্ট্রেলিয়ার দিকে তাকান, তাহলে বুঝবেন, ওদের প্রথমসারির ক্রিকেটাররা সকলে ঘরোয়া ক্রিকেট খেলে না। দলীপ ট্রফিতে বিরাট-রোহিত বাদে সকলেই খেলছে।'

গৌতম গম্ভীরের টিমের সামনে সেপ্টেম্বর পর্যন্ত কোনও আন্তর্জাতিক অ্য়াসাইনমেন্ট নেই। তবে সেপ্টেম্বর থেকে রয়েছে ঢালাও ক্রিকেট। আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। টিম ম্য়ানেজমেন্ট চেয়েছিল দলীপে পুরো ভারতীয় দলই মাঠে নামুক। এখানেই হয়ে যাক আসল নেট সেশন। জয় বুঝিয়ে দিলেন যে, সব ফরম্য়াট মিলিয়ে আসন্ন নন-স্টপ ক্রিকেটে বিরাট-রোহিতকে একদম ফিট রাখতে চাইছে টিম ম্য়ানেজমেন্ট। সে কারণেই তাঁদের খেলিয়ে চোট-আঘাত লাগানোর ঝুঁকি নিতে চাইছে না ভারত।

আরও পড়ুন: এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট, তাহলে RO-KO কেন খেলছেন না! জয় শাহর উত্তরেই...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.