ISL 2021-22: ১৫ বছর পরে ফের সবুজ-মেরুন জার্সি গায়ে ‘স্পাইডার ম্যান’ Subrata Paul

এটিকে মোহনবাগানে ‘স্পাইডার ম্যান’।  

Updated By: Jan 28, 2022, 11:12 PM IST
ISL 2021-22: ১৫ বছর পরে ফের সবুজ-মেরুন জার্সি গায়ে ‘স্পাইডার ম্যান’ Subrata Paul
সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে অনুশীলনে মগ্ন সুব্রত পাল। ছবি: এটিকে মোহনবাগান।

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ১৫ বছর আগে আবার সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে নিলেন সুব্রত পাল (Subrata Paul)। তাও আবার চিরপ্রতিদ্বন্দী এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) বিরুদ্ধে ডার্বি (Derby) যুদ্ধের কয়েক ঘণ্টা আগে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) অনুশীলনে নেমে পড়লেন ‘স্পাইডার ম্যান’।

দলের প্রধান গোলকিপার অমরিন্দর সিংয়ের (Amrinder Singh) পারফরম্যান্সে একেবারেই সন্তুষ্ট ছিলেন না জুয়ান ফেরান্দো (Juan Ferando)। এমনকি দ্বিতীয় গোলকিপারও চোটের কবলে। তাই ডার্বির আগে এই অভিজ্ঞ গোলকিপারকে দলে নিল টিম ম্যানেজমেন্ট।

অমরিন্দরের পারফরম্যান্সে খুশি না হয়ে, আগেই সুব্রতকে খেলার জন্য প্রস্তাব দিয়েছিলেন এটিকে মোহনবাগান কর্তারা। ফেরান্দো চাইছিলেন, একজন গোলকিপার নিতে। সেক্ষেত্রে হায়দরাবাদের সঙ্গে চুক্তি থাকলেও এখনও পর্যন্ত সুব্রতকে আইএসএল-এ (ISL 2021-22) রেজিষ্ট্রেশন করায়নি দক্ষিণ ভারতের দল। তাই শেষ পর্যন্ত লোনে বাকি মরশুমের জন্য সবুজ-মেরুনে নাম লিখিয়ে ফেললেন বহু যুদ্ধের নায়ক সুব্রত।

আরও পড়ুন: ISL 2021-22: ডার্বি যুদ্ধে অনিশ্চিত Roy Krishna, জানিয়ে দিলেন Juan Ferrando

আরও পড়ুন: ISL 2021-22: SC East Bengal-কে প্রথম ডার্বি জেতানোর জন্য কোন অস্ত্র অবলম্বন করলেন Mario Rivera?

শুক্রবারই হায়দরাবাদ এফসি থেকে বাকি মরশুমের জন্য সুব্রতকে লোনে নেওয়ার কথা ঘোষণা করা হয় এটিকে মোহনবাগানের তরফে। গত মরশুমে লোনে এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়ে চারটি ম্যাচ খেলেছিলেন সুব্রত। তবে তাঁকে পুরনো মেজাজে পাওয়া যায়নি।

সে বার দ্বিতীয় ডার্বির আগে লাল-হলুদে এসেছিলেন সুব্রত। ফলে ফর্মে থাকা দেবজিত মজুমদারকে বসতে হয়েছিল। সেই ডার্বিতে হেরে যাওয়ার পর সমালোচনার ঝড় বয়ে যায়। কিন্তু সেই ইতিহাস ভুলে এ বারও কি সুব্রতকে মাঠে নামিয়ে ফাটকা দিতে পারেন স্প্যানিশ কোচ?

যে লাল হলুদের হয়ে ফিরতি ডার্বি খেলেছিলেন, এ বার কি সেই দলের বিরুদ্ধে তেকাঠির নীচে দাঁড়াবেন সুব্রত? উত্তর কয়েক ঘণ্টা পরেই পাওয়া যাবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.